ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘নিজের গাড়ি নিজেই ড্রাইভ করি’

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫১, ৮ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘নিজের গাড়ি নিজেই ড্রাইভ করি’

আঁচল আঁখি

রাহাত সাইফুল : একটা সময় নারীদের কাজ বলতে মনে করা হতো, সন্তান জন্মদান আর ঘরের মধ্যে বন্দি থেকে স্বামী-সন্তানের সেবা যত্ন করা। সেখান থেকে বেরিয়ে এখন নারীরা পুরুষের মতোই সকল কাজে অংশ নিচ্ছেন। একজন নারী রাষ্ট্র পরিচালনা থেকে শুরু করে সমাজের সকল ক্ষেত্রে ভূমিকা রেখে সমাজকে বদলে দেয়ার অঙ্গীকার নিয়ে এগিয়ে যাচ্ছেন। এ থেকে পিছিলে নেই রুপালি জগতের অভিনেত্রীরাও। তারাও এখন চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি পরিচালনা, প্রযোজনা, গল্পলেখার কাজ করছেন। এমনকি এখন নিজেদের গাড়ি নিজেরাই চালাচ্ছেন তারা।

আজ ৮ মার্চ, আন্তর্জাতিক নারী দিবসে চিত্রনায়িকা আঁচল আঁখিকে ফোন করলে তিনি ফোন কল রিসিভ করেই জানালেন, গাড়ি ড্রাইভ করে বনানী যাচ্ছেন। সেখানে ‘সুলতানা বিবিয়ানা’ সিনেমার ফটোশুট আছে।

নারী হয়ে গাড়ি চালাচ্ছেন, এমনটা আমাদের দেশে খুব কম দেখা যায়, বিষয়টিকে আপনি কীভাবে দেখেন? এমন প্রশ্নের জবাবে তিনি রাইজিংবিডিকে বলেন, ‘আমি গাড়ি ড্রাইভ করতে পছন্দ করি। তাই নিজের গাড়ি নিজেই ড্রাইভ করি। তাছাড়া নিজের কাজ নিজে করতে ভালো লাগে। আর নারী হয়ে ড্রাইভ করা যাবে না, এটা ঠিক নয়। একজন নারী পুরুষের মতো সব কাজই করতে পারেন। সমস্যা হলো আমাদের দৃষ্টিভঙ্গির। দৃষ্টিভঙ্গি ঠিক হলে নারী বা পুরুষ বলে সমস্যা থাকবে না। সমাজকে এগিয়ে নিতে হলে মানসিকতা পরিবর্তন খুবই প্রয়োজন। নারী পুরুষ বৈষম্য কখনই কাম্য নয়।’

আঁচল আঁখি অভিনয় ক্যারিয়ারের অল্প সময়ের মধ্যে শাকিব খান, বাপ্পি চৌধুরী, আরেফিন শুভ, শাহরিয়াজের সঙ্গে জুটি বেঁধে দর্শকদের জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন। এ পর্যন্ত তার অভিনীত ১৫টি সিনেমা মুক্তি পেয়েছে। এ ছাড়া আঁচল অভিনীত ‘দাগ’ শিরোনামের সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে। আঁচল বর্তমানে ডিপজলের বিপরীতে ‘এক কোটি টাকা’ শিরোনামের সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন। সিনেমাটি পরিচালনা করছেন ছটকু আহমেদ।

খুলনার খালিশপুরের মেয়ে আঁচল ‘ভুল’ শিরোনামের সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন। এরপর তার  ‘বেইলি রোড’, ‘জটিল প্রেম’, ‘প্রেম প্রেম পাগলামি’, ‘কী প্রেম দেখাইলা’, ‘ফাঁদ’, 'আজব প্রেম', 'স্বপ্ন যে তুই', 'কিস্তিমাত',  ‘গুন্ডা : দ্য টেরোরিস্ট’, ‘বোঝে না সে বোঝে না’, ‘হৃদয় দোলানো প্রেম’, ‘এপার ওপার’, ‘সুইটহার্ট’, ‘মেন্টাল’, ‘আড়াল’ প্রভৃতি সিনেমা মুক্তি পেয়েছে। চলচ্চিত্রের পাশাপাশি বেশ কিছু বিজ্ঞাপনচিত্রেও মডেল হয়েছেন আঁচল।



রাইজিংবিডি/ঢাকা/৮ মার্চ ২০১৭/রাহাত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়