ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

১৮ ডিসেম্বর মিয়ানমার অভিমুখে লংমার্চ

নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৪, ২ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
 ১৮ ডিসেম্বর মিয়ানমার অভিমুখে লংমার্চ

জ্যেষ্ঠ প্রতিবেদক : মিয়ানমারের রোহিঙ্গা মুসলিম গণহত্যার প্রতিবাদে আগামী ৫ ডিসেম্বর ঢাকায় মিয়ানমার দূতাবাস ঘেরাও এবং ১৮ ডিসেম্বর মিয়ানমার অভিমুখে লংমার্চ করবে চরমোনাই পীরের ইসলামী আন্দোলন বাংলাদেশ।

 

শুক্রবার জুমার নামাজ শেষে জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে এই কর্মসূচি সফল করার আহ্বান জানিয়েছেন দলটির ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি ইমতিয়াজ আলম।

 

তিনি বলেন, মিয়ানমারের মুসলমানদের ওপর যে অমানবিক নির্যাতন চলছে তা ইতিহাসের সব পৈশাচিক নারকীয় তাণ্ডবকেও হার মানিয়েছে। রোহিঙ্গারাদের নাগরিকত্ব বাতিল করে তাদের হত্যা করা হচ্ছে। এ হত্যাকাণ্ড বন্ধে জাতিসংঘ, ওআইসি এবং মানবতাবাদী সংগঠনগুলো ব্যর্থতার পরিচয় দিচ্ছে। এ অবস্থায় আমরা চুপ করে বসে থাকতে পারি না। চরমোনাইপীরের ঘোষিত ৫ ডিসেম্বর ঢাকায় মিয়ানমার দূতাবাস ঘেরাও এবং ১৮ ডিসেম্বর মিয়ানমার অভিমুখে লংমার্চ কর্মসূচি সফল করার আহ্বান জানান ইমতিয়াজ আলম।

 

ইসলামী আন্দোলন শাহবাগ থানা আয়োজিত সংগঠনের সভাপতি আব্দুল ওহাব খানের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন দলের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, মহানগর দক্ষিণ সেক্রেটারি মাওলানা এবিএম জাকারিয়া, বংশাল থানার সেক্রেটারি মুহা. শাহআলম, শাহবাগ থানা সেক্রেটারি কামরুল হাসান, আব্দুর রহমান।

 

সমাবেশের আগে ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা জুমার নামাজ শেষে বায়তুল মোকাররমের উত্তরগেট থেকে বিক্ষোভ মিছিল বের করে। পল্টনমোড় হয়ে মিছিলটি প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়।

 

একই সময়ে মহানগর দক্ষিণ ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মহানগরীর ২৩টি থানায় পৃথক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২ ডিসেম্বর ২০১৬/নঈমুদ্দীন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়