ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পোশাক খাতকে এগিয়ে নেওয়ার অঙ্গীকার বিজিএমইর নতুন কমিটির

আব্দুল্লাহ আল মামুন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২১, ২২ সেপ্টেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পোশাক খাতকে এগিয়ে নেওয়ার অঙ্গীকার বিজিএমইর নতুন কমিটির

নিজস্ব প্রতিবেদক :  তৈরি পোশাক মালিকদের সংগঠন বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টাস অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) ২০১৫-১৬ মেয়াদের নতুন কমিটি দায়িত্ব গ্রহণ করেছে।

 

মঙ্গলবার বিজিএমইএ মিলনায়তনে বার্ষিক সাধারণ সভা (এজিএম) শেষে সভাপতি হিসেবে সিদ্দিকুর রহমানের হাতে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব হস্তান্তর করেন সাবেক সভাপতি আতিকুল ইসলাম।

 

এ সময় সাবেক সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, আনোয়ারুল পারভেজ, বিজিএমইএ নির্বাচনী বোর্ডের প্রধান জাহাঙ্গীর আলামিনসহ সাবেক কমিটির সহ-সভাপতি শহিদুল্লাহ আজিম, রিয়াজ বিন মাহমুদ উপস্থিত ছিলেন।

 

নতুন সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে শ্রমিকবান্ধব একটি পোশাক খাত গড়ে তোলার সর্বোচ্চ চেষ্টা করবে নতুন কমিটি। এ কমিটি সবার সহযোগিতা নিয়ে আরো এগিয়ে যাবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

 

সদ্য বিদায়ী কমিটির পক্ষ থেকে আতিকুল ইসলাম বলেন, আমরা অবশ্যই বিজিএমইএর সঙ্গে ছিলাম, আছি এবং থাকবো।

 

উল্লেখ্য, প্রতিবার বিজিএমইএর নির্বাচন অনুষ্ঠিত হলেও এবার সমঝোতার ভিত্তিতে কমিটি গঠন করা হয়েছে। ফলে ৩৫ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিচালক পদে নির্বাচিত হয়েছেন। গত বুধবার সিদ্দিকুর রহমানকে সভাপতি ও সহসভাপতি পদে ঢাকা থেকে পাঁচজন এবং চট্টগ্রাম থেকে দুইজন নির্বাচিত হয়েছেন ।

 

তাদের মধ্যে ফোরাম থেকে সহসভাপতি নির্বাচিত হয়েছেন ৩ জন এবং সম্মিলিত পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন ৪ জন। যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন- চট্টগ্রাম থেকে প্রথম ভাইস প্রেসিডেন্ট হিসাবে মাইনুদ্দিন আহমেদ, ঢাকা থেকে সিনিয়ার ভাইস প্রেসিডেন্ট হিসাবে ফারুক হাসান, ভাইস প্রেসিডেন্ট হিসাবে এস এ মান্নান কচি, অর্থ বিষয়ক ভাইস প্রেসিডেন্ট হিসাবে মোহাম্মদ নাছির, সহসভাপতি হিসাবে মাহমুদ হাসান বাবু ও ফেরদৌস পারভেজ নির্বাচিত হয়েছেন। এছাড়া চট্টগ্রাম থেকে সহসভাপতি হিসাবে  মো. ফেরদৌস  নির্বাচিত হয়েছেন।

 

এদিকে ঢাকা থেকে পরিচালক পদে নির্বাচিত  হয়েছেন: মিজানুর রহমান চৌধুরী, শহিদুল হক, এনামুল হক খান, আবদুল্লাহ হিল রাকিব, মাহিদুল ইসলাম খান, কামাল উদ্দিন, এম এ রহিম, আশিকুর রহমান, মনসুরুল হক,  মিরন আলী, মুনীর হোসেন, ইকবাল হামিদ কোরেশী, আতিকুল করিম খান, আনোয়ার কামাল পাশা, নাছির উদ্দিন, রেজওয়ান সেলিম, সৈয়দ সাদিক আহমেদ, আনোয়ার হোসেন, সাজ্জাদুর রহমান মৃধা ও মেজবাহ উদ্দিন আলী।

 

চট্টগ্রাম থেকে পরিচালক পদে নির্বাচিত হয়েছেন : এ এম মাহবুব চৌধুরী, সেলিম রহমান, আমজাদ হোসেন চৌধুরী, সৈয়দ মোহাম্মদ তানভীর, এ এন এম সাইফুদ্দিন, সাইফুল্লাহ এবং মাহবুব উদ্দীন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ সেপ্টেম্বর ২০১৫/আব্দুল্লাহ আল মামুন/রহমান

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়