ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বেসিক ব্যাংক জালিয়াতির দুই আসামিসহ গ্রেপ্তার ৪

এম এ রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৯, ৭ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেসিক ব্যাংক জালিয়াতির দুই আসামিসহ গ্রেপ্তার ৪

নিজস্ব প্রতিবেদক : বেসিক ব্যাংকে জালিয়াতি মামলার আসামি দুই ব্যবসায়ীসহ চার আসামিকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

 

বুধবার রাজধানীর বিভিন্ন  এলাকা থেকে আসামিদের গ্রেপ্তার করা হয়েছে।

 

গ্রেপ্তার হওয়া দুই ব্যবসায়ী হলেন ভাসাভি ফ্যাশন ও তাহমিনা ডেনিম লিমিটেডের চেয়ারম্যান ইয়াসির আহমেদ খান এবং ওই দুটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কামাল জামান মোল্লা।

 

বেসিক ব্যাংকে জালিয়াতির ঘটনায় করা তিনটি মামলায় আসামি ইয়াসির আহমেদ খান। কামাল জামান মোল্লা আসামি দুটি মামলায়।

 

ইয়াসির আহমেদ খানের বিরুদ্ধে তিনটি মামলা রয়েছে গুলশান থানায়। বেসিক ব্যাংকের গুলশান শাখা থেকে প্রায় ৭৬ কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে ওই তিন মামলায়। কামাল জামান মোল্লার বিরুদ্ধে দুটি মামলায় ৫৮ কোটি টাকার বেশি আত্মসাতের অভিযোগ রয়েছে।

 

ওই সব মামলার এজাহারে বলা হয়, ভুয়া জামানত দিয়ে ব্যাংক কর্মকর্তাদের যোগসাজশে ঋণের নামে নেওয়া ওই অর্থ তারা আত্মসাৎ করেছেন।

 

বেসিক ব্যাংকে জালিয়াতির ঘটনায় গত বছরের ২১, ২২ ও ২৩ সেপ্টেম্বর ৫৬টি মামলা করে দুদক। সেসব মামলায় ব্যাংকটির সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) কাজী ফখরুল ইসলামসহ আসামি ১২০ জন।

 

এদের মধ্যে ব্যাংক কর্মকর্তা ২৭ জন, কয়েকটি সার্ভে প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী ১১ জন এবং বাকিরা ঋণগ্রহীতা প্রতিষ্ঠানের মালিক।

 

ঢাকা ওয়াসার প্রাক্তন প্রকৌশলী নির্বাহী মো. ফরিদ আহমেদকে ৭৫ লাখ ১৮ হাজার ৩২৯  টাকার সম্পদের তথ্য গোপন ও ১ কোটি ২ লাখ ৫২ হাজার ৫৫২  টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের দায়েরকৃত মামলায় গ্রেপ্তার করে দুদক।

 

এফডিআর করার নামে ২০ লাখ টাকা গ্রহণ করে আত্মসাতের অভিযোগের মামলায় সিটি  ব্যাংক লিমিটেডের এভিপি মো. মোসাব্বির রহিমকে ঢাকার শিক্ষা ভবনের সামনে থেকে গ্রেপ্তার করে দুদক।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৭ ডিসেম্বর ২০১৬/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়