ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শর্টকাট মেকআপে সুন্দরী

মুমতাহিনা হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০২, ১১ অক্টোবর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শর্টকাট মেকআপে সুন্দরী

মডেল: উপমা, ফটোগ্রাফি: অপূর্ব খন্দকার

মুমতাহিনা হক : সারাদিন কাজের ব্যস্ততা, সময়ের আগেই উপস্থিত থাকা আবার সঙ্গে সঙ্গে নিজেকে প্রস্তুত রাখা। এই তাড়া সবসময় আমাদের দৌড়িয়ে বেড়ায়। কাজের তো আর শর্টকাট উপায় নেই, তাই নিজেকে তৈরির ক্ষেত্রে নিন শর্টকাট পদ্ধতি।

 

* ক্লিন ফেস: সারাদিন কাজে যদি ব্যস্ত থাকতে হয় তবে স্বাভাবিকভাবেই নিজের দিকে তাকানোর সময় পাবেন না। এর ওপর যদি অফিসের বাইরে বের হতে হয় বার বার তবে তো আর কথাই নেই। তাই দিনের শুরুতেই ভালো অয়েল ক্লিনসিং দিয়ে মুখ ধুয়ে নিন এবং ম্যাট বেস মেকআপ ব্যবহার করুন। প্রয়োজনে ট্যালকম পউডার দিয়ে নিন।

 

* হেয়ার শাইনার: সকালে গোসলের পর কয়েক ফোঁটা বেবি অয়েল ভেজা চুলের নিচের অংশে ভালো করে মেখে নিন। এতে সারা দিন চুল ঝরঝরে ও উজ্জ্বল দেখাবে এবং অল্প সময়ের মাঝেই চুল সেট হয়ে যাবে।

 

* কাজল: তাড়াহুড়োর মাঝে আই লাইনার ব্যবহার না করে কাজল ব্যবহার করুন। কাজল লাগানোর আগে ১০-১৫ মিনিট কাজল ফ্রিজে রেখে নিন। এতে কাজলের দাগ সহজে ছড়াবে না এবং বেশি সময় থাকবে। পরবর্তীতে লাগানো কাজল থেকেই আবার স্মোকি আই স্টাইল করতে পারবেন দ্রুত।

 

* লিপস্টিক: এই আবহাওয়ায় গ্লস লিপস্টিক ব্যবহার না করাই ভালো। লিপস্টিক দেওয়ার আগেই ঠোঁটে হাল্কা ফাউন্ডেশন লাগিয়ে নিন যাতে লিপস্টিক এর স্থায়িত্ব বেশি সময় হয়। দিনের বেলায় হালকা বা নিউড কালার ব্যবহার করুন যাতে বিকেলের সময় প্রয়োজন মত লিপস্টিকের রঙ গাঢ় করে নিতে পারেন।

 

* সুগন্ধি: গোসলের ঠিক পরেই ভালো ব্র্যান্ডের সুগন্ধি ব্যবহার করুন। পারফিউম আপনার পোশাকে নয়, আপনার শরীরে স্প্রে করুন। শুধু সুগন্ধই নয় ত্বকে সুবাসিত লোশন ব্যবহার করুন।

 

কাজের চাপ তো থাকবেই, তবে নিজেকে প্রস্তুত রাখার চেষ্টায় পিছিয়ে না থেকে দ্রুত তৈরি করে নিন নিজেকে।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ অক্টোবর ২০১৫/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়