ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘অভ্যুত্থানের মধ্যে দিয়ে আসাদের স্বপ্ন বাস্তবায়ন করতে হবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০০, ২০ জানুয়ারি ২০২৩  
‘অভ্যুত্থানের মধ্যে দিয়ে আসাদের স্বপ্ন বাস্তবায়ন করতে হবে’

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, আসাদের রক্তেভেজা পথ বেয়েই হয়েছিল ১৯৬৯ সালের গণঅভ্যুত্থান আর ১৯৭১ এর স্বাধীনতা সংগ্রাম। যাদের রক্তে বাংলাদেশ ও স্বাধীনতা, সেই শহিদ আসাদরা আজ বিস্মৃত ও উপেক্ষিত। রাষ্ট্রীয় পর্যায়ে তাদেরকে স্মরণ করা হয় না। জাতি হিসেবে এটা আমাদের জন্য লজ্জার। আরেকটি গণজাগরণ-গণঅভ্যুত্থানের মধ্যে দিয়ে আসাদসহ সব শহিদের স্বপ্ন বাস্তবায়ন করতে হবে।’

শুক্রবার (২০ জানুয়ারি) শহিদ আসাদ দিবস উপলক্ষে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালসংলগ্ন আসাদ স্মৃতিবেদিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন। 

সাইফুল হক বলেন, আসাদ ছিলেন সাম্যবাদী গণতন্ত্রী। এ দেশের মানুষের অধিকার আর মুক্তির জন্যই তিনি জীবন দিয়েছিলেন। আসাদের মন্ত্র ছিল জনগণতন্ত্র। কিন্তু, আজ ভোটের অধিকারসহ গণতন্ত্র নির্বাসিত। জনগণ কর্তৃত্ববাদী দুঃশাসনে পিষ্ট। দেশ ও দেশের গণতান্ত্রিক ভবিষ্যৎ বিপজ্জনক খাদের কিনারায়।

তিনি অধিকার ও মুক্তি অর্জনে আসাদের চেতনায় গণসংগ্রাম বেগবান করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

আসাদ স্মৃতিবেদিতে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, আনছার আলী দুলাল, মীর মোফাজ্জল হোসেন মোশতাক, ঢাকা মহানগর কমিটির কামরুজ্জামান ফিরোজ, মীর রেজাউল আলম, জোনায়েদ হোসেন প্রমুখ।

নঈমুদ্দীন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়