ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

৪১ মিলিয়ন ইউরোতে বায়ার্নে সাদিও মানে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৪, ১৭ জুন ২০২২   আপডেট: ২১:১০, ১৭ জুন ২০২২
৪১ মিলিয়ন ইউরোতে বায়ার্নে সাদিও মানে

লিভারপুল ছেড়ে বায়ার্ন মিউনিখে যাচ্ছেন সাদিও মানে। শুক্রবার বায়ার্নের করা ৪১ মিলিয়ন ইউরোর প্রস্তাবে রাজি হয় লিভারপুল।

২০১৬ সালে সাউদাম্পটন থেকে ৩১ মিলিয়ন পাউন্ডে লিভারপুলে যোগ দিয়েছিলেন মানে। ৩০ বছর বয়সী এই সেনেগালের তারকাকে দলে ভেড়াতে এর আগে দুইবার প্রস্তাব করেছিল বায়ার্ন। প্রথমবার ২৫+৫ মিলিয়ন এবং দ্বিতীয়বার ৩৫ মিলিয়ন ইউরোর। দুইবারই তাদের ফিরিয়ে দেয় লিভারপুল। শুক্রবার নতুন করে তৃতীয়বারের মতো ৪১ মিলিয়ন ইউরোর প্রস্তাব করে বায়ার্ন। সেটাতে রাজি হয় অলরেডরা।

এর মধ্যে লিভারপুল নির্দিষ্ট ৩২ মিলিয়ন ইউরো পাবে। এছাড়া অতিরিক্ত আরও ৬ মিলিয়ন পাবে। তার সঙ্গে ব্যক্তিগত ও দলগত অর্জনের দিক দিয়ে পাবে আরও ৩ মিলিয়ন।

এর আগে গেল মঙ্গলবার ৬৪ মিলিয়ন পাউন্ডে ডারউইন নুনেজকে দলে ভেড়ায় লিভারপুল। ওইদিন থেকেই গুঞ্জন ছিল এবার তাহলে লিভারপুল ছাড়তে যাচ্ছেন মানে। শুক্রবার সেটাই হলো।

লিভারপুলের সাম্প্রতিক সাফল্যের অবিচ্ছিদ্য অংশ ছিলেন মানে। তিনি ২০১৯ সালে উয়েফা চ্যাম্পিয়নস লিগ জিতেছিলেন। এরপর অলরেডদের ৩০ বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে জিতেছিলেন প্রিমিয়ার লিগের শিরোপা। এ বছর মানে সেনেগালের হয়ে আফ্রিকান কাপ অব ন্যাশন্স জিতেছেন। লিভারপুলের হয়ে জিতেছেন কারাবাও কাপ ও এফএ কাপ। আর ১ পয়েন্টের ব্যবধানে প্রিমিয়ার লিগে লিভারপুলকে রানার্স-আপ করেন। অলরেডদের হয়ে এ বছর সব ধরনের প্রতিযোগিতায় ২৩ গোল করেছেন মানে।

তার পরিবর্তে নুনেজ সতীর্থ মোহাম্মদ সালাহ ও রবার্তো ফিরমিনোর সঙ্গে কতোটা অবদান রাখতে পারবেন দেখার বিষয়।

অন্যদিকে বায়ার্নে মানে অভাব পূরণ করবেন রবার্ত লেভানডোফস্কির। পোলিশ এই তারকা যোগ দিতে পারেন লা লিগার ক্লাব বার্সেলোনায়।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়