ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

তদন্তের মুখে উসমান, নিষেধাজ্ঞার পাশাপাশি হারাতে পারেন রেসিডেন্সি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৫, ২৮ মার্চ ২০২৪  
তদন্তের মুখে উসমান, নিষেধাজ্ঞার পাশাপাশি হারাতে পারেন রেসিডেন্সি

পাকিস্তানের ডাকে সাড়া দিয়ে কি ভুল করলেন? এই প্রশ্নটা এখন নিশ্চয়ই ঘুরপাক খাচ্ছে উসমান খানের মনে। তার বিরুদ্ধে যে তদন্তে নেমেছে এমিরেটস ক্রিকেট বোর্ড (ইসিবি)। পাকিস্তান জাতীয় দলের ক্যাম্পে উসমানের ডাক পাওয়া নিয়েই তদন্তে নেমেছে ইসিবি। এমনটাই জানিয়েছে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো।

ইসিবির সূত্রের বরাত দিয়ে ক্রিকইনফো জানিয়েছে, পাকিস্তানের ডাকে সাড়া দিয়ে উসমান আরব আমিরাত ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তি লঙ্ঘন করেছেন কি না সেটাই তদন্ত করছে দেশটির ক্রিকেট বোর্ড। একই সঙ্গে আইএল টি-টোয়েন্টি, টি-টেনসহ আরব আমিরাতের লিগগুলোর দলের সঙ্গেও কোনো চুক্তি ভঙ্গ করেছেন কি না, সেটিও খতিয়ে দেখা হচ্ছে। 

যদি উসমানের বিরুদ্ধে চুক্তি ভঙ্গের সুনির্দিষ্ট প্রমাণ পাওয়া যায়, তবে তাকে নিষেধাজ্ঞায় পড়তে হতে পারে। আগামী ১৪ দিনের মধ্যে এ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। চুক্তি ভঙ্গ করলে শাস্তি হিসেবে উসমানকে আরব আমিরাতের সকল লিগে নিষিদ্ধ করা হতে পারে। সেই সঙ্গে বাতিল হতে পারে তার রেসিডেন্সি।

তবে উসমান বিশ্বাস করেন, তিনি কোনো চুক্তি লঙ্ঘন করেননি। তার দাবি, চুক্তিতে ৩০ দিনের নোটিশ পিরিয়ড আছে। এমনকি পাকিস্তানের হয়ে খেলতে ইসিবির যেকোনা ধরনের নিষেধাজ্ঞাও মেনে নিতে রাজি আছেন এই তরুণ ক্রিকেটার। 

এদিকে শোনা গেছে, উসমানের পাকিস্তানের হয়ে খেলার পেছনে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) প্রভাব রেখেছে। জানা গেছে, পিএসএল শেষে উসমানের কাছে পিসিবি জানতে চেয়েছিল, তিনি এখন পাকিস্তানের হয়ে খেলতে চান কি না? এই প্রশ্নে ইতিবাচক উত্তর দিয়েছেন উসমান। এরপর তাকে নিউ জিল্যান্ড সিরিজের জন্য ২৮ সদস্যের ফিটনেস ক্যাম্পে ডাকা হয়।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়