ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

পুঁজিবাজারে তারল্য বাড়াতে নীতি সহায়তা করবে কেন্দ্রীয় ব্যাংক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৯, ২৮ মার্চ ২০২৪  
পুঁজিবাজারে তারল্য বাড়াতে নীতি সহায়তা করবে কেন্দ্রীয় ব্যাংক

পুঁজিবাজারে তারল্য প্রবাহ বাড়াতে নীতি সহায়তা প্রদানের আশ্বাস দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর মো. খুরশীদ আলম। বৃহস্পতিবার (২৮ মার্চ) বাংলাদেশ ব্যাংকে তার কার্যালয়ে ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ) ও বাংলাদেশ মার্চেন্ট ব্যাংক অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাতকালে তিনি এ আশ্বাস দেন।

ডিবিএ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এ সময় ডিবিএ’র প্রেসিডেন্ট সাইফুল ইসলাম, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. সাইফুদ্দিন, বিএমবিএ প্রেসিডেন্ট মাজেদা খাতুন ও বিএমবিএ’র সাবেক প্রেসিডেন্ট মো. ছায়েদুর রহমান উপস্থিত ছিলেন।

ডেপুটি গভর্নর খুরশীদ আলমের সঙ্গে বৈঠকে ডিবিএ ও বিএমবিএ প্রতিনিধিরা পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি সম্পর্কে তাকে অবহিত করেন। পাশাপাশি এ পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ ব্যাংকের সহায়তা চান।

খুরশীদ আলম প্রতিনিধিদলের কথা মনোযোগ সহকারে শুনেন এবং পুঁজিবাজারে তারল্য প্রবাহ বাড়াতে শিগগির নীতি সহায়তা প্রদানের আশ্বাস দেন। এ ছাড়া, বাজারে নতুন কোম্পানি তালিকাভুক্তির জন্য বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে সহায়ক করা হবে বলে জানান।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ব্যাংকের নানান ইতিবাচক পদক্ষেপের কারণে দেশের সামষ্টিক অর্থনীতিতে ইতিবাচক পরিবর্তন এসেছে। যার প্রতিফলন শিগগির পুঁজিবাজারে দেখা যাবে বলে বাংলাদেশ ব্যাংক ও ডিবিএ দৃঢ়ভাবে বিশ্বাস করে। বৈঠকে খুরশীদ আলম বিনিয়োগকারীদের আস্থা ধরে রাখার জন্য ডিবিএ এবং বিএমবিএ’র সদস্যদের যথাযথ কার্যক্রম ও দায়িত্বশীল ভূমিকা পালনের পরামর্শ দেন।

ঢাকা/এনটি/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়