ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

গরমে ট্রেনের হাইড্রোলিক ব্রেকে আগুন, আহত ১০

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৪, ২৬ এপ্রিল ২০২৪   আপডেট: ২২:১২, ২৬ এপ্রিল ২০২৪
গরমে ট্রেনের  হাইড্রোলিক ব্রেকে আগুন, আহত ১০

ছবি সংগৃহীত

টাঙ্গাইলের মির্জাপুরে রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ড ঘটেছে। শুক্রবার (২৬ এপ্রিল) বিকেল ৫টার দিকে উপজেলার মহেড়া রেলস্টেশনে ঘটনাটি ঘটে। এসময় দ্রুত ট্রেন থেকে নামার সময় অন্তত ১০ যাত্রী আহত হন। 

গরমের কারণে ট্রেনের হাইড্রোলিক ব্রেক থেকে আগুনের সূত্রপাত হয় বলে জানিয়েছেন মহেড়া রেলস্টেশন মাস্টার সোহেল খান। আগুন নিয়ন্ত্রণে আসার ১ ঘন্টা ২৫ মিনিট পর রাজশাহীর উদ্দেশ্যে ট্রেনটি ছেড়ে যায়।

স্থানীয়রা জানান, আজ বিকেল ৫টার দিকে ঢাকাগামী কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটিকে যাওয়ার সুযোগ করে দিতে সিল্কসিটি এক্সপ্রেস ট্রেন মহেড়া রেলস্টেশনে থামানো হয়। সেসময় ট্রেনটির ‘ট’ বগির কয়েকজন যাত্রী নিচে নেমে হাইড্রোলিক ব্রেকের স্থানে আগুন দেখতে পান। খবর পেয়ে স্টেশন ও ট্রেনের কর্মকর্তা-কর্মচারীরা আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুন লাগার খবরে আতঙ্কিত যাত্রীরা ভয়ে ট্রেন থেকে নামার চেষ্টা করলে কয়েকজন যাত্রী আহত হন।

মহেড়া রেলস্টেশন মাস্টার সোহেল খান বলেন, সিল্কসিটি এক্সপ্রেস ট্রেনটি থামানোর সময় গরমের কারণে ট্রেনের হাইড্রোলিক ব্রেক থেকে আগুন লাগে। যাত্রীরা তাৎক্ষনিক জানতে পারায় বড় ধরনের দুর্ঘটনা ঘটেনি। ট্রেন থেকে লাফিয়ে নিচে নামার কারণে আহত হন কয়েকজন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এ ঘটনার কারণে সিরাজগঞ্জগামী সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি মির্জাপুর রেলস্টেশন থেকে কিছুটা বিলম্বে ছাড়ে।

কাওছার/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়