ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

টিউবওয়েল পেয়ে খুশি তারা

মোহাম্মদ মাহামুদুল, মালদ্বীপ থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৯, ২৯ নভেম্বর ২০২৩   আপডেট: ১১:৩০, ২৯ নভেম্বর ২০২৩
টিউবওয়েল পেয়ে খুশি তারা

টিউবওয়েল উপহার পাওয়া দুজন গৃহবধূ

টিউবওয়েল না থাকায় অসহায় মানুষগুলো খাবার পানির কষ্টে ছিলেন। অন্যের বাড়ি থেকে প্রতিদিন খাবার পানি আনতে হতো তাদের। বিষয়টি স্থানীয় কারও নজরে না এলেও, এসেছে মালদ্বীপ প্রবাসী ব্যবসায়ী সিআইপি সোহেল রানার।

তিনি বিষয়টির সত্যতা জানার পর চাঁপাইনবাবগঞ্জ এর কয়েকটি গ্রামে টিউবওয়েল উপহার দিয়েছেন। আর এই টিউবওয়েল পেয়ে আনন্দে আত্মহারা তারা।

টিউবওয়েল পাওয়া অসহায় মানুষগুলো জানান, অন্যের বাড়ি থেকে পানি নিয়ে আসতে খুব কষ্ট হতো। স্থানীয় একজন ভাইয়ের মাধ্যমে আমাদের টিউবওয়েল বসিয়ে দিয়েছে মালদ্বীপ প্রবাসী সোহেল।

সোহেল রানা বলেন, দেশের প্রত্যন্ত এলাকায় কিছু অসহায় মানুষ আছেন, যাদের কাছে একটি টিউবওয়েল স্থাপন করার মতো সামর্থ্য নেই। তারা দিনের পর দিন অন্যের বাড়ি থেকে পানি এনে পান করেন। তেমনি চাঁপাইনবাবগঞ্জ এর বানু বেগম, খাইরুল ইসলাম, আলতয়ারা বেগম এবং নিজাম উদ্দিনের বাড়িতে টিউবওয়েল না থাকায় অন্যের বাড়ি থেকে পানি নিয়ে আসেন এমন একটি তথ্য আমার কাছে আসলে আমি দ্রুত তাদের জন্য টিউবওয়েলের ব্যবস্থা করার জন্য উদ্যোগ নেই।

তিনি আরও বলেন, আমি চাই এমন মানুষগুলোর জন্য নিরাপদ পানির ব্যবস্থা করতে। আমার এ সামাজিক কর্মকাণ্ড একটি চলমান প্রক্রিয়া। টিউবওয়েল দেওয়ার পাশাপাশি যখনই মানুষের অসহায় জীবনের কথা শুনেছি তখনই চেষ্টা করেছি তাদের জন্য কিছু করার। সবাই দোয়া করবেন যেন এ কাজ চালিয়ে যেতে পারি।

প্রসঙ্গত, সিআইপি সোহেল রানা মালদ্বীপে বসবাস করেন। তিনি বিদেশে বাংলাদেশি পণ্যের আমদানিকারক ক্যাটাগরিতে টানা চতুর্থবার সিআইপি মনোনীত হয়েছেন। এই প্রবাসী ব্যবসায়ী গ্লোবাল রিচ গ্রুপ অফ কোম্পানির চেয়ারম্যান।

/হাসান/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়