ঢাকা     সোমবার   ১৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩১ ১৪৩১

কুয়েতে বাংলাদেশ কমিউনিটির নতুন সংগঠন 

আ হ জুবেদ, কুয়েত থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৪, ১২ জুন ২০২৪  
কুয়েতে বাংলাদেশ কমিউনিটির নতুন সংগঠন 

কুয়েতে বাংলাদেশ কমিউনিটি নামে একটি সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। 

মঙ্গলবার (১১ জুন) কুয়েত সিটির রাজবাড়ী রেস্টুরেন্টে স্থানীয় সময় রাত ৯টায় বাংলাদেশ কমিউনিটির পূর্ণাঙ্গ কমিটি গঠনকল্পে সংবাদ সম্মেলন করেছে সংগঠনটি।

সংগঠনের নবনির্বাচিত সাধারণ সম্পাদক কামরুজ্জামান টিটোর পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নবনির্বাচিত সভাপতি মুরাদুল হক চৌধুরী। 

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন নতুন সভাপতি-সাধারণ সম্পাদক। এক প্রশ্নের জবাবে  মুরাদুল হক চৌধুরী বলেন, আহ্বায়ক কমিটি থাকাবস্থায় প্রায় ৩৮ জন মারা যাওয়া প্রবাসীদের মরদেহ দেশে পাঠাতে আর্থিক সহযোগিতা করেছে তাদের সংগঠন। 

প্রবাসীদের আকামা সমস্যা, বকেয়া বেতন পাইয়ে দিতে এবং  কর্মহীন প্রবাসীদের জন্য সংগঠন ভূমিকা রাখছে উল্লেখ করে কামরুজ্জামান টিটো বলেন, এসব সমস্যা সমাধানে দূতাবাসের সহযোগিতা জরুরি। অনেকে ভিসা জটিলতা নিয়ে সীমাহীন ভোগান্তির শিকার হোন। এ জন্য কতিপয় ব্যক্তি দায়ী। ইতোমধ্যে এ চরিত্রের লোকদের বিরুদ্ধে সংগঠন কাজ করেছে। ভবিষ্যতেও তাদের কঠিন হস্তে দমন করা হবে। 

কুয়েতে প্রায় ৩ লাখ প্রবাসী বাংলাদেশিদের স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে কাজ করার লক্ষ্যে ৪০১ সদস্যবিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,সংগঠনের উপদেষ্টা আলীম উদ্দিন,মোহাম্মদ ইসমাইল, বাহার উদ্দিন, সহ-সভাপতি নাসির উদ্দিন হাওলাদার, রোকনুজ্জামান পিদু,মোহাম্মদ বেলাল উদ্দিন, সুরুক মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক শামসুল হক, ইসমাইল হোসেন হাওলাদারসহ আরও অনেকে।

উল্লেখ্য, একই দিন দুপুর ২টায় কুয়েতের মিসিলায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর ও দূতালয় প্রধান মোহাম্মদ মনিরুজ্জামানের হাতে তুলে দেওয়া হয় বাংলাদেশ কমিউনিটি কুয়েতের পূর্ণাঙ্গ কমিটি।

হাসনাত/তারা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়