ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মেগা প্রকল্প বাস্তবায়নে প্রধানমন্ত্রীর বিশেষ সেল গঠনের দাবি

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪১, ১৬ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেগা প্রকল্প বাস্তবায়নে প্রধানমন্ত্রীর বিশেষ সেল গঠনের দাবি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : নগরীর আউটার রিং রোডের কাজ সেনাবাহিনীকে হস্তান্তর এবং চট্টগ্রামের মেগাপ্রকল্পগুলো বাস্তবায়নে প্রধানমন্ত্রীর দপ্তরের বিশেষ সেল গঠনের দাবি জানিয়েছে ‘চট্টগ্রাম নাগরিক উদ্যোগ’।

মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে মানববন্ধন ও সমাবেশ থেকে এ দাবি জানান সংগঠনের আহ্বায়ক ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী।

সমাবেশে প্রধানমন্ত্রীর উদার সহযোগিতার সুযোগে চট্টগ্রামের উন্নয়ন প্রকল্প নিয়ে যাতে কেউ নয় ছয় করতে না পারে সেজন্য চট্টগ্রামবাসীকে আরো সচেতন হওয়ার তাগিদ দেওয়া হয়। একই সাথে চট্টগ্রামের উন্নয়নে মেগা প্রকল্পগুলোর টেকসই বাস্তবায়নের নিশ্চয়তাও দাবি করা হয়।

প্রকল্প পাসে দীর্ঘসূত্রিতারোধে ওয়ান স্টপ সার্ভিসের কথা উল্লেখ করে রিয়াজ হায়দার বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে চলছে। চট্টগ্রামের দায়িত্ব নিজে নিয়ে প্রধানমন্ত্রী চট্টগ্রামের জন্য হাজার হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। কিন্তু এসব প্রকল্প বাস্তবায়নে নয় ছয় করা হচ্ছে। যে কারণে মানুষের মাঝে সরকারের প্রতি একটি বিরূপ ধারণা সৃষ্টি হচ্ছে এবং জনগণ যে সুযোগ ভোগ করার কথা তা করতে পারছেন না। তাই এ বিষয়ে প্রধানমন্ত্রীর দপ্তরের বিশেষ তদারকি জরুরী প্রয়োজন।

সমাবেশে নগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দিন বলেন, আমরা সরকার বরাদ্দের যথাযথ ব্যবহার চাই। কারণ চট্টগ্রাম হচ্ছে বাণিজ্যিক রাজধানী। চট্টগ্রাম উন্নয়ন মানে বাংলাদেশের উন্নয়ন। পতেঙ্গায় উদ্বোধনের আগেই ওয়াকওয়ে ধসে পড়েছে। তা অত্যন্ত দুঃখজনক। কোন ব্যক্তি বিশেষ বা দুর্নীতিবাজ কর্মকর্তাদের জন্য সরকারের অর্জন ম্লান করে দেওয়ার সুযোগ কাউকে দেওয়া হবে না।

চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস বলেন, প্রধানমন্ত্রীর ইচ্ছের যথাযথ ব্যবহার যদি আমরা করতে না পারি তবে তা আমাদেরই ক্ষতি। মেগা প্রকল্প বাস্তবায়নে আরো দায়িত্ববান হওয়া দরকার সেবা সংস্থাগুলোর। যাদের এসব কাজে অভিজ্ঞতা রয়েছে তাদেরকে দিয়ে উন্নয়ন প্রকল্প গ্রহণ করা উচিত।

নাগরিক উদ্যোগের আহ্বায়ক রিয়াজ হায়দার চৌধুরীর সভাপতিত্বে এবং বঙ্গবন্ধু সাংস্কুতিক জোটের সাধারণ সম্পাদক খোরশেদ আলমের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, চট্টগ্রাম আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দিন,  রাজনীতিবিদ ইন্দু নন্দন দত্ত, চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আলী আব্বাস, পরিবেশবিদ অধ্যাপক ইদ্রিস আলী, নারী নেত্রী নুর জাহান, ন্যাপের সাংগঠনিক সম্পাদক মিথুল দাশগুপ্ত, মহানগর পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক সুমন দেবনাথ প্রমুখ।


রাইজিংবিডি/চট্টগ্রাম/১৬ জুলাই ২০১৯/রেজাউল/লাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়