ঢাকা, বৃহস্পতিবার, ২৯ কার্তিক ১৪২৬, ১৪ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

কাল শুরু শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্ট

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১৮ ১০:২৪:৪১ এএম     ||     আপডেট: ২০১৯-১০-১৮ ১০:২৪:৪১ এএম

কাল শনিবার থেকে মাঠে গড়াচ্ছে শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্ট। ফুটবল উৎসবে মেতে উঠবে চট্টগ্রামসহ সারা দেশের ফুটবলপ্রিয় দর্শকবৃন্দ।

মোট ৫টি দেশের ৮টি দল নিয়ে আগামীকাল ১৯ অক্টোবর থেকে আগামী ৩০ অক্টোবর পর্যন্ত দেশি বিদেশি ফুটবলারদের পদচারণায় মুখরিত থাকবে চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়াম। চট্টগ্রাম আবাহনী লিমিটেডের আয়োজনে সাইফ পাওয়ারটেকের পৃষ্ঠপোষকতায়, ফিফা ও এএফসি’র অনুমোদিত তৃতীয় বারের মতো এই আসরের উদ্বোধনী খেলায় কাল সন্ধ্যে ৭টায় চট্টগ্রাম আবাহনী ও মালদ্বীপের টিসি স্পোর্টস মুখোমুখি হবে।

এতে  প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করবেন তথ্য মন্ত্রী ড. হাসান মাহামুদ এমপি। এতে বিশেষ অতিথি থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

এ উপলক্ষে চট্টগ্রামের রেডিসন ব্লু বে ভিউতে বৃহস্পতিবার রাতে  শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের ট্রফি এরাইভেল অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।  জাকজমক ও উপভোগ্য আনুষ্ঠানিকতায় প্রধান অতিথি হিসেবে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি সুদৃশ্য ট্রফিটি চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিনের হাতে তুলে দেন। এ সময় আয়োজক কমিটির সম্পাদক ও চট্টগ্রাম আবাহনীর মহাসচিব হুইপ সামশুল হক চৌধুরী এম পি এবং টুর্নামেন্টের প্রধান সমন্বয়কারী ও সাইফ পাওয়ারটেকের চেয়ারম্যান তরফদার রুহুল আমিন উপস্থিত ছিলেন।

সংক্ষিপ্ত বক্তব্যে প্রধান অতিথি হিসেবে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি বলেন, ‘যে কোন ক্লাবের জন্য এ ধরণের আয়োজন করতে পারাটাই ঐতিহাসিক এক বিষয়। ঢাকা আবাহনীসহ অন্যান্য ক্লাব যা পারেনি, তাই-ই করে দেখিয়েছে চট্টগ্রাম আবাহনী। এ জন্য তিনি চট্টগ্রাম আবাহনী সংশ্লিস্ট সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমরা দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক সারা দেশের ৪৯২টি উপজেলা শহরে মিনি স্টেডিয়াম এবং ১০০০টি অনুপযোগী মাঠকে খেলার উপযোগী করে তোলার পরিকল্পনা হাতে নিয়েছি। চট্টগ্রাম আবাহনীর এ উদ্যোগ অন্যান্য জেলার জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে ‘

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সচিব আকতার হোসেন, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান, চট্টগ্রামের জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন, চট্টগ্রামের পুলিশ কমিশনার মাহাবুবর রহমান এবং চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি ও টুর্নামেন্টের কমিটির মিডিয়া কনভেনার আলী আব্বাস।

টুর্নামেন্টের প্রধান সমন্বয়কারী ও সাইফ পাওয়ারটেকের চেয়ারম্যান তরফদার রুহুল আমিনের উপস্থাপনায় এ সময় অন্যান্যের মধ্যে মহিলা এম পি খাদিজাতুল আনোয়ার সনি, চট্টগ্রাম ওয়াসার এম ডি ইঞ্জিনিয়ার ফজলুল্লাহ, সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সিজেকেএস সহ-সভাপতি হাফিজুর রহমান, অতিরিক্ত সাধারণ সম্পাদক আলহাজ সৈয়দ শাহাবুদ্দিন শামীম, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, রাউজান উপজেলা চেয়ারম্যান ও সিজেকেএস নির্বাহী সদস্য এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, এবং চট্টগ্রাম আবাহনীর পরিচালক মো. শাহাজাহান ও তাহেরুল আলম স্বপনসহ বিভিন্ন পেশাজীবী’র একাধিক কর্মকর্তা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মনোমুগ্ধকর ফ্যাশন এবং লেজার শো’র মাধ্যমে মরহুম শেখ কামাল এবং টুর্নামেন্টের বিভিন্ন দিক চমৎকার পরিবেশনা দর্শকদের আকর্ষণ করেছে। পরিশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে পারফর্ম করেন জনপ্রিয় শিল্পি আনিকা।


চট্টগ্রাম/রেজাউল/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন