ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চট্টগ্রাম থেকে শিডিউল টাইমে ছেড়ে গেছে সুবর্ণ এক্সপ্রেস ট্রেন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪৮, ১২ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রাম থেকে শিডিউল টাইমে ছেড়ে গেছে সুবর্ণ এক্সপ্রেস ট্রেন

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় চট্টগ্রামের সাথে সাড়াদেশের রেলযোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেলেও চট্টগ্রাম থেকে সকালে শিডিউল টাইমে ছেড়ে গেছে ঢাকাগামী সুবর্ণ এক্সপ্রেস ট্রেন।

মঙ্গলবার সকাল ৭টায় নির্ধারিত সময়ে ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।

অপরদিকে দুর্ঘটনাকবলিত চট্টগ্রাম অভিমুখী উদয়ন এক্সপ্রেস ট্রেনটি দুর্ঘটনামুক্ত থাকা নয় বগি নিয়ে এখন চট্টগ্রামের পথে রয়েছে। এটি সকাল সোয়া ১০টা নাগাদ চট্টগ্রাম স্টেশনে পৌঁছাতে পারে। চট্টগ্রামের রেলওয়ে স্টেশন ম্যানেজার আবুল কালাম আজাদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

দুর্ঘটনা, ট্রেন লাইন ব্রাহ্মণবাড়িয়া বন্ধ থাকা সত্বেও চট্টগ্রাম থেকে ট্রেন ছেড়ে যাওয়া প্রসঙ্গে স্টেশন ম্যানেজার রাইজিংবিডিকে জানান, চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়া শিডিউল ট্রেনগুলো নির্ধারিত সময়ে ছেড়ে যাবে। বর্তমানে ডাবল রেললাইন থাকায় দুর্ঘটনাকবলিত স্থানে কাছে ডাবল লাইনে ঢাকা ও অন্যান্য গন্তব্যগামী ট্রেন কাছাকাছি স্থানে অপেক্ষমান থাকবে। ট্রেন লাইন চালু হলেই অপেক্ষমান ট্রেনসমূহ গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যাবে।

এদিকে চট্টগ্রাম থেকে সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেস নির্ধারিত সময়ে ছেড়ে যেতে পারেনি। এ ব্যাপারে স্টেশন ম্যানেজার রাইজিংবিডিকে জানান, যে উদয়ন এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনার শিকার হয়েছে, সেটি চট্টগ্রাম পৌঁছালে পাহাড়িকা এক্সপ্রেস হয়ে সিলেট যাত্রা করার কথা ছিল সকাল ৯টায়। কিন্তু উদয়ন পৌঁছাতে পারেনি নির্ধারিত সময়ে। এটি দুর্ঘটনা কবলিত বগিগুলো রেখে নয় বগি নিয়ে ইতিমধ্যে চট্টগ্রামে পথে রয়েছে। এটি সকাল সোয়া ১০টা নাগাদ চট্টগ্রাম পৌঁছালে ১১টা নাগাদ এটি পাহাড়িকা এক্সপ্রেস হয়ে সিলেট যাত্রা করবে।

এভাবে নির্ধারিত শিডিউলের ট্রেনগুলো চট্টগ্রাম স্টেশন ত্যাগ করবে বলে জানান স্টেশন ম্যানেজার। এর মধ্যে দুর্ঘটনাকবলিত স্থানে ট্রেন লাইন সচল করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করছেন রেলওয়ে কর্মকর্তারা।

 

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়