ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পাসপোর্ট-ক্লিয়ারেন্স: এসএমএসে তথ্য জানাবে সিএমপি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৬, ১৮ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাসপোর্ট-ক্লিয়ারেন্স: এসএমএসে তথ্য জানাবে সিএমপি

পাসপোর্ট ভেরিফিকেশন, পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেটসহ অন্যান্য ভেরিফিকেশন সেবার তথ্য সংশ্লিষ্ট সেবা প্রার্থীকে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দিবে সিএমপি।

পুলিশি সেবা অত্যন্ত দ্রুত ও স্বচ্ছতার মাধ্যমে সম্পন্ন করার কার্যক্রমের অংশ হিসেবে এবং সেবা প্রার্থীদের হয়রানি থেকে মুক্তি দিতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সিটি স্পেশাল ব্রাঞ্চ এ বিষয়ে  বিশেষ পদক্ষেপ গ্রহণ করেছে।

চট্টগ্রাম নগর পুলিশের উপ-কমিশনার (পিআর অ‌্যান্ড আইসিটি) আবু বকর সিদ্দিক রাইজিংবিডিকে জানান, পাসপোর্ট ভেরিফিকেশন ও পুলিশ ক্লিয়ারেন্স অত্যন্ত দ্রুততার সাথে সম্পন্ন করা হলেও ভেরিফিকেশন সম্পন্ন হওয়ার তথ্যটি সংশ্লিষ্ট সেবা প্রার্থী সঠিক সময়ে না জানার কারণে বিলম্ব হলে ভুল ধারণার সৃষ্টি হয়।  সব ক্ষেত্রে হয়রানি ও অহেতুক বিলম্ব নির্মূল করার জন্য ভেরিফিকেশন সমাপ্ত হলে সেই তথ্যটি সরাসরি প্রার্থীর মোবাইলে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেয়া হবে। এতে পাসপোর্ট আবেদনকারী জানবেন কোন তারিখে এবং কোন স্মারকে তার ভেরিফিকেশন প্রতিবেদন সংশ্লিষ্ট পাসপোর্ট অফিসে প্রেরণ করা হয়েছে এবং পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেটের আবেদনকারী জানবেন তার পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট ডেলিভারির জন্য প্রস্তুত।

স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে সিএমপি এসএমএস বার্তা প্রেরণের এই উদ্যোগ গ্রহণ করেছে বলে জানান উপ-কমিশনার আবু বকর সিদ্দিক।


চট্টগ্রাম/রেজাউল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়