ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কুষ্টিয়ায় আইসোলেশনে থাকা শিশুটি সম্পূর্ণ সুস্থ

কুষ্টিয়া সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫১, ২৯ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কুষ্টিয়ায় আইসোলেশনে থাকা শিশুটি সম্পূর্ণ সুস্থ

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আইসোলেশনে রাখা ৭ মাসের শিশুটি এখন সম্পূর্ণ সুস্থ। তবে করোনাভাইরাস আক্রান্ত কিনা তা নিশ্চিত হওয়ার জন্য রিপোর্ট না আসা পর্যন্ত ছাড়পত্র দেওয়া হবে না।

দুই দিন শিশুটি সুস্থ হয়ে হাসপাতালে রয়েছেন।

কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, কুষ্টিয়া শহরের কালিশংকরপুর এলাকার বাসিন্দা সদ্য সিঙ্গাপুরফেরত এক ব্যক্তি  হোম কোয়ারেন্টাইন মেনে চলছিলেন। এর মধ্যে তার ৭ মাসের শিশু গত ২৩ মার্চ জ্বর, ঠান্ডা, কাশিতে আক্রান্ত হলে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি জানান, শিশুটিকে নিউমোনিয়ার চিকিৎসা দেওয়া হচ্ছিল। যেহেতু শিশুটির বাবা প্রবাসে ছিলেন, তাই বৃহস্পতিবার (২৬ মার্চ) থেকে হাসপাতালের আইসোলেশনে রাখা হয়। পরে শিশুটি করোনা পজেটিভ কিনা এটা পরীক্ষার জন্য রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) কে জানানো হয়।

শুক্রবার (২৭ মার্চ) দুপুরে আইইডিসিআরের দুইজন নমুনা সংগ্রহকারী শিশুটির নমুনা সংগ্রহ করে নিয়ে গেছেন। সেই সঙ্গে শিশুটির পুরো পরিবারকে হোম কোয়ারেন্টাইনে রাখা করা হয়েছে।

বর্তমানে শিশুটি সম্পূর্ণ সুস্থ রয়েছেন বলে উল্লেখ করে সিভিল সার্জন বলেন, তা সত্ত্বেও রিপোর্ট না আসা পর্যন্ত ছাড়পত্র দিতে পারছেন না। কারণ করোনা পজেটিভ হলে আবার কোয়ারেন্টাইনে করতে হবে।

দুই-একদিনের মধ্যে রিপোর্ট আসতে পারে বলে জানান তিনি।

কুষ্টিয়ায় বর্তমানে বিদেশফেরত ২৮০ জনকে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

 

কাঞ্চন কুমার/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়