ঢাকা, শুক্রবার, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

অভুক্ত কুকুর-বিড়ালের পাশে ইয়াংস্টার কমিউনিটি

পঞ্চগড় সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৬ ৩:২৭:৪৬ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৬ ৩:২৭:৪৬ পিএম

বন্ধ হোটেল-রেস্তোরা ও দোকানপাট। এতে খাবার সংকটে অভুক্ত থাকা কুকুর-বিড়ালের পাশে দাঁড়াল পঞ্চগড়ের তেঁতুলিয়া ইয়াংস্টার কমিউনিটি।

'ফুড ফর হাঙ্গেরি অ্যানিমেলস' এই স্লোগানে রোববার (৫ এপ্রিল) বিকেল থেকে তেতুলিয়া উপজেলার বিভিন্ন হাট-বাজারে গিয়ে অভুক্ত কুকুর-বিড়ালদের খাবার পৌঁছে দিচ্ছে এই সংগঠন।

সংগঠনটির সভাপতি এস. কে দোয়েল জানান, হাটবাজারের হোটেল-রেস্তোরা বা খাবারের দোকানের উচ্ছিষ্ট খাবার খেয়ে বেঁচে থাকে কুকুর বিড়ালের মতো প্রাণীরা। করোনা পরিস্থিতিতে খাদ্য সংকটে পড়া অভুক্ত থাকা অবলা এসব প্রাণীকে খুঁজে খুঁজে তাদের মুখে খাবার তুলে দিতে উদ্যোগ নেয় ইয়াং স্টার কমিউনিটি। এটি একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

তাদের এ কাজে প্রণোদনা দিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন তেঁতুলিয়া উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু।

দোয়েল বলেন, 'একটি ক্ষুধার্ত বিড়ালকে কান্না করতে দেখে তাকে সেদিন খাওয়ানোর পর মনে হয়েছে, খাদ্য সংকটে পড়া অবলা এ প্রাণিগুলোকে খাদ্য পৌছানো প্রয়োজন। সে চিন্তা থেকে কাজ শুরু।'

সংগঠনটির এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাসুদুল হক।

উপজেলা চেয়ারম্যান ডাবলু বলেন, 'করোনাভাইরাস ঠেকাতে সরকার বিভিন্ন কর্মসূচি নিয়েছে। জনসমাগম বন্ধ করতে সরকারের ঘোষনা অনুযায়ী উপজেলার বাজারগুলোতে শুধু ওষুধ, মুদি ও নিত্যপ্রয়োজনীয় বিষয় ছাড়া হোটেল-রেস্তোরাসহ সবধরণের দোকানপাট বন্ধ করে দেয়া হয়েছে। আমরা চেষ্টা করছি উপজেলার সর্বস্তরের মানুষদের করোনা থেকে সুরক্ষিত রাখতে এবং ঘরমুখি মানুষদের সবধরণের সুবিধা দিতে। পাশাপাশি কোন প্রাণিও যাতে অভুক্ত না থাকে সেদিক চিন্তা করে ইয়াংস্টার কমিউনিটির সাহায্যে আমি হাত বাড়িয়ে দিয়েছি।'

 

নাঈম/টিপু

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : পঞ্চগড়, রংপুর বিভাগ