ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

নরসিংদীতে একটি গ্রাম লকডাউন

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৫, ৭ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নরসিংদীতে একটি গ্রাম লকডাউন

নরসিংদীতে করোনা রোগী শনাক্তের পর পুরো একটি গ্রাম লকডাউন করে দিয়েছে উপজেলা প্রশাসন।

এর সাথে আক্রান্ত রোগীর পরিবারের ৯ জনকে কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছে। ওই রোগীর বাড়ি পলাশ উপজেরার ডাঙ্গা ইউনিয়নের ইসলামপাড়া গ্রামে।

করোনা আক্রান্ত ওই রোগীকে মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুরে পলাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে নেওয়া হয়েছে। তিনি নারায়নগঞ্জ জেলার একটি গার্মেন্টস মসজিদে ইমামতি করতেন।

করোনা আক্রান্ত ওই রোগীর সংস্পর্শে আসা তার পরিবারের ৯ জন সদস্যকে উপজেলার সানেরবাড়ি উচ্চ বিদ্যালয়ে হোম কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছে। তাদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হবে।

তাছাড়া আক্রান্ত ওই রোগীর সংস্পর্শে আসা ব্যক্তিদের পরিচয় শনাক্তের কাজ চলছে। এর আগে করোনা উপসর্গ দেখা দেওয়ায় আক্রান্ত ওই রোগী নিজেই গত ৫ এপ্রিল ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে নমুনা দিয়ে আসেন। পরে ৬ এপ্রিল সন্ধ্যায় তার রিপোর্ট পজেটিভ আসার পর ওইদিন রাতেই পলাশ উপজেলা প্রশাসন ডাঙ্গা ইউনিয়নের ইসলামপাড়া গ্রামটির সব দোকানপাট বন্ধ করে লকডাউন করে দিয়ে ওই গ্রামের প্রতিটি প্রবেশ পথে পুলিশ মোতায়েন করে দেন। যাতে করে ওই গ্রামে কেউ ঢুকতে ও বের হতে না পারে।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (অ.দা.) ফারহানা আলী জানান, করোনা আক্রান্ত রোগীর শারীরিক পরিস্থিতি ভালো। তাই তাকে পলাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে রাখা হয়েছে। ওই রোগীর সংস্পর্শে আসা তার পরিবারের ৯ জন সদস্যকে হোম কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছে। তাদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হবে।

এছাড়া ডাঙ্গা ইউনিয়নের ইসলামপাড়া গ্রাম লকডাউন করে দিয়ে জনসাধারণের চলাচলে নিষেধাজ্ঞা জারি করে প্রতিটি প্রবেশ পথে পুলিশ মোতায়েন করা হয়েছে। ওই গ্রামের কারো খাদ্যসামগ্রী লাগলে তা পুলিশ ব্যবস্থায় দেওয়া হবে।


হানিফ/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়