ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

রবিতে ‘বি’ ইউনিটের পরীক্ষায় উপস্থিতি ৯০.৮২ শতাংশ

রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৬, ৪ মে ২০২৪  
রবিতে ‘বি’ ইউনিটের পরীক্ষায় উপস্থিতি ৯০.৮২ শতাংশ

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ইউনিটের (মানবিক) ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। গতকাল শুক্রবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব তত্ত্বাবধানে দুটি কেন্দ্রে পরীক্ষা শুরু হয়।

‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় মোট ২ হাজার ৪৬৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের আগমনে শাহজাদপুর জুড়ে উৎসবমূখর পরিবেশ সৃষ্টি হয়।

পরীক্ষা শেষে ভর্তিচ্ছুদের অনুভূতি জানতে চাইলে বগুড়া নন্দীগ্রাম মহিলা সরকারি কলেজ থেকে আসা শিক্ষার্থী সেতু সরকার জানান, সুশৃঙ্খলভাবে কেন্দ্রে প্রবেশ করে কোনো ধরনের সমস্যা ছাড়াই ভালোভাবে পরীক্ষা দিতে পেরেছে। এখানকার শিক্ষকরা অনেক আন্তরিক এবং শিক্ষার্থীবান্ধব।

বগুড়া থেকে আসা মাহমুদুল হাসান নামে আরেক শিক্ষার্থী জানান, এখানকার জেলা ও উপজেলা সংগঠনগুলো দায়িত্বশীলতার সঙ্গে তাদের ব্যাগ ও অন্যান্য  জিনিসপত্র রাখার পাশাপাশি প্রচণ্ড দাবদাহে সুপেয় পানি এবং টিস্যু সেবা দিয়েছেন। এখানে বিএনসিসির সদস্যরা তাদের সঠিকভাবে কক্ষ চিনতে এবং দিকনির্দেশনা দিয়ে সহযোগিতা করেছেন।

পরীক্ষা চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: শাহ্ আজম ক্যাম্পাসের পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিক এবং অভিভাবকদের সঙ্গে কথা বলেন। এ সময় তিনি বলেন, নতুন বিশ্ববিদ্যালয় হলেও আমরা প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়গুলোর মতোই পরীক্ষাগুলো নিচ্ছি। প্রান্তিক অঞ্চলে অবস্থিত হলেও আমরা মানসম্মত পরীক্ষার পরিবেশ নিশ্চিত করছি। পরীক্ষা আরও সুশৃঙ্খল, নিখুঁত এবং গুণগতমান বৃদ্ধি করতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৩৩জন অধ্যাপককে পরিদর্শক হিসেবে দায়িত্বপালন করেছেন।

উল্লেখ্য, জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামী ১০ মে অনুষ্ঠিত হবে।

/হাবিবুর/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়