ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

গুচ্ছ ভর্তি পরীক্ষা

হাবিপ্রবিতে অসদুপায় অবলম্বনের দায়ে ১ জন বহিষ্কার

হাবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২০, ৪ মে ২০২৪   আপডেট: ১৪:২৩, ৪ মে ২০২৪
হাবিপ্রবিতে অসদুপায় অবলম্বনের দায়ে ১ জন বহিষ্কার

পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ ভবনে (অ্যাকাডেমিক ভবন-১) পরীক্ষায় অসদুপায় অবলম্বনের সময় তাকে বহিষ্কার করা হয়।

পরীক্ষা নিয়ন্ত্রক শাখা সূত্রে জানা যায়, ওই পরীক্ষার্থী তার অ্যাডমিট কার্ডের অপর পৃষ্ঠায় কালি ছাড়া কলমের নিব দিয়ে চাপ দিয়ে লেখে এনেছিল। সেখানে কলমের কালি বোঝা না গেলেও কী লেখা আছে, তা স্পষ্ট। সেখানে বিভিন্ন সাল, তারিখ ও অন্যান্য লেখা পাওয়া যায়। বিষয়টি বুঝতে পেরে দায়িত্বরত পরিদর্শকগণ তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেন।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক এবং ভর্তি পরীক্ষা কমিটির সদস্য অধ্যাপক ড. মো. মাহাবুব হোসেন বলেন, আমরা জিএসটি ভর্তি পরীক্ষার নির্দেশনা মোতাবেক যেকোনো প্রকার জালিয়াতি ঠেকাতে কঠোর অবস্থানে রয়েছি। সুশৃঙ্খল এবং শান্তিপূর্ণভাবে হাবিপ্রবি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

এর আগে, হাবিপ্রবি কেন্দ্রে ‘বি’ ইউনিটের (মানবিক বিভাগ) ভর্তি পরীক্ষা শুক্রবার সকাল ১১টায় শুরু হয়ে দুপুর ১২টায় শেষ হয়। এই ইউনিটে মোট পরীক্ষার্থী ছিলেন ৪ হাজার ৭৩৯ জনের মধ্যে উপস্থিত ছিলেন ৪ হাজার ৪৮৯ জন । 
পরীক্ষা শুরুর পর বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন হাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামানসহ প্রশাসনের ঊর্ধ্বতন ব্যক্তিবর্গ।
 

/সংগ্রাম/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়