Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৮ ১৪২৮ ||  ২৫ রবিউস সানি ১৪৪৩

কসবা সীমান্তে ১২ জনকে পুশইন করতে চাচ্ছে বিএসএফ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৯, ১২ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
কসবা সীমান্তে ১২ জনকে পুশইন করতে চাচ্ছে বিএসএফ

ব্রাহ্মণবাড়িয়ার কসবা সীমান্ত দিয়ে ১২ জন নারী-পুরুষ ও শিশুকে বাংলাদেশে পুশইন করতে চাচ্ছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। এ ঘটনায় বিএসফের সঙ্গে পতাকা বৈঠক করেও সমাধান না হওয়ায় সীমান্তে টহল জোরদার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শনিবার (১১ জুলাই) সন্ধ্যা থেকে দুই দেশের শূন্যরেখায় একটি পরিত্যক্ত বাড়িতে অবস্থান করছেন ওই ১২ নারী-পুরুষ ও শিশু।

বিজিবি সূত্রে জানা গেছে, শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে ব্রাহ্মণবাড়িয়া কসবা উপজেলা সদরের হাকর সীমান্তের ২০৩৯/১২-এস পিলার এলাকা দিয়ে ১২ জন নারী-পুরুষ ও শিশুকে বাংলাদেশে পুশইনের চেষ্টা করে বিএসএফ। বিজিবির টহল দলের সদস্যরা এতে বাধা দেন। ওই দিন সন্ধ্যায় বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক হয়। বৈঠকে বিএসএফ সদস্যরা ওই ১২ জন নারী-পুরুষ ও শিশুকে বাংলাদেশের নাগরিক বলে দাবি করেন। কিন্তু বিজিবি সদস্যরা জানান, ওই ১২ জন বাংলাদেশি নন। পতাকা বৈঠকের পর বিজিবি সীমান্তে টহল জোরদার করেছে।

বিজিবির ৬০ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন‌্যান্ট কর্নেল এস এম মেহেদী হাসান বলেন, ‘ভারত সীমান্তের দিক থেকে ১২ জন নারী-পুরুষ বাংলাদেশে ঢোকার চেষ্টা করেছিল। বিএসএফকে বলা হয়েছে তাদেরকে নিয়ে যাওয়ার জন্য। বিএসএফ আমাদেরকে বলেছে তাদেরকে নেওয়ার জন্য। আমরা বলেছি, এভাবে আমরা নিতে পারব না। এটি অবৈধ প্রবেশ হয়ে যায়।’

 

 

ব্রাহ্মণবাড়িয়া/রুবেল/রফিক

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়