ঢাকা     বুধবার   ২২ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

পীরের কথায় নয় কুরআনের আলোকে জীবন গড়ার আহ্বান

মো. মনিরুল ইসলাম টিটো || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩৬, ১০ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পীরের কথায় নয় কুরআনের আলোকে জীবন গড়ার আহ্বান

ফরিদপুর প্রতিনিধি: শুধুমাত্র পীর মুর্শিদের নির্দেশে বা কথায় নয়, সেটির সাথে পবিত্র আল কুরআন ও ইসলামের দিক নির্দেশনার মিল খুঁজে নিতে বলেছেন চরমোনাই পীর।

তিনি পবিত্র কুরআন ও ইসলামের নির্দেশনা মিলিয়ে সঠিক রাস্তা বেছে জীবন গড়ে সৃষ্টিকর্তার ইবাদতে মশগুল থাকতে মুসলিম উম্মাহর প্রতি আহ্বান জানিয়েছেন।

মঙ্গলবার রাতে ফরিদপুর শহরের মহিম ইনিস্টিটিউশনের মাঠে বাংলাদেশ মুজাহিদীন কমিটি, ফরিদপুর কোতয়ালী শাখার উদ্যোগে আয়োজিত ওয়াজ মাহফিল ও হালকায়ে জিকির এর প্রধান অতিথি হিসেবে ওয়াজকালে চরমোনাই পীর আমীরুল মুজাহিদীন আলহাজ্ব হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহা: রেজাউল করীম এ আহ্বান জানান।

দেশ বরেণ্য এ আলেম বলেন, ‘দিনে দিনে ইসলামে বিভক্তি বাড়বে, কেয়ামতের আগে ইসলামের নামে নেতৃত্ব ৭১ ভাগে বিভক্ত হবে, যাদের সবাই আল্লাহ ও তার নবীর প্রতি ঈমানী থাকবে। এদের মধ্যে ৭০ ভাগই দোজখে যাবে, সুতরাং পীর মুর্শিদের কথায় নয় বা চরমোনাই, জাকের মঞ্জিল, চন্দ্রপাড়া, দেওয়ানবাগী কি বললো তাতেই নির্ভর না করে সে কথা বা নির্দেশনার সাথে পবিত্র কুরআন সুন্নাহ’র কতটা মিল আছে সেটার সম্মিলন ঘটিয়ে কুরআনের আলোকে জীবন গড়তে হবে।’

ইসলামের সমালোচনাকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘না জেনে কুরআন বা ইসলামের সমালোচনা নয়, জেনে শুনে বুঝে তারপর ইসলাম নিয়ে কথা বলুন। ইসলাম শান্তির ধর্ম, যা এখন বিশ্বের অনেক দেশের প্রধানরাই স্বীকার করছেন।’

মাহফিলে কয়েক হাজার ধর্মপ্রাণ মানুষ সমবেত হন। চরমোনাই পীর ছাড়াও ওয়াজ মাহফিলে ওলামায়ে কেরামগণ তাশরিফ আনেন। সবশেষে বিশ্ব ও মুসলিম উম্মাহর শান্তি কামনা করে মোনাজাত করা হয়।




রাইজিংবিডি/ফরিদপুর/১০ এপ্রিল ২০১৯/ মো. মনিরুল ইসলাম টিটো/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়