ঢাকা     বুধবার   ১৯ জুন ২০২৪ ||  আষাঢ় ৫ ১৪৩১

নড়বড়ে ব্যাটিং প্রদর্শনী, তাওহীদের ফিফটিতে রক্ষা 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৫, ২১ মে ২০২৪  
নড়বড়ে ব্যাটিং প্রদর্শনী, তাওহীদের ফিফটিতে রক্ষা 

‘এটা বিশ্বাস করা কঠিন, এক পক্ষ টেস্ট খেলুড়ে, আরেক পক্ষ সহযোগী দেশ’-যুক্তরাষ্ট্রের বিপক্ষে বাংলাদেশের ব্যাটিং দেখে এমন মন্তব্য করেন ম্যাচের ধারাভাষ্যকার। স্বাগতিক দেশের সঙ্গে প্রথম দেখায় ব্যাট হাতে সুবিধা করতে পারেনি বাংলাদেশ।

মঙ্গলবার (২১ মে) হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে টস হেরে ব্যাটিং করতে নেমে ৬ উইকেটে মাত্র ১৫৩ রানে থামে বাংলাদেশের ইনিংস। 

৪৭ বলে সর্বোচ্চ ৫৮ রান করেন তাওহীদ হৃদয়। ফিফটি করেন ৪০ বলে। তার ইনিংসে ৪টি চার ও ২টি ছয়ের মার ছিল। তাওহীদের সঙ্গে ৫ বলে ৯ রানে অপরাজিত ছিলে জাকের আলী অনিক। 

অনভিজ্ঞ বোলিং লাইন-আপের সামনে বাংলাদেশের দুই ওপেনার লিটন দাশ-সৌম্য সরকার ছিলেন নড়বড়ে। শুরুতে দুই জীবন পান লিটন। তবু রাঙাতে পারলেন না। ১৫ বলে ১৪ রানে তার আউটে ভাঙে ২৭ বলে ৩৪ রানের জুটি। 

লিটনের ফেরার পর মাত্র ১ বল খেলতে পেরেছেন সৌম্য। সেই বলে আউট হন তিনি। তার ব্যাট থেকে আসে ১৩ বলে ২০ রান। পাওয়ার প্লেতে বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে মাত্র ৩৭ রান!

দুই ওপেনারের বিদায়ের পর তাওহীদের সঙ্গী হন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। নিজের নামের পাশে সুবিচার করতে পারেননি এই ব্যাটার। বিদায় নেন ১১ বল খেলে, মাত্র ৩ রানে। শান্তর বিদায়ের পর ক্রিজে এসে সাকিব আল হাসানও টিকতে পারেননি। তাওহীদের ডাকে সাড়া দিতে গিয়ে মাত্র ৬ রানে ফেরেন বিশ্বসেরা অলরাউন্ডার। 

শান্ত-সাকিব বিদায় নিলে বাংলাদেশের রানের চাকা যেন সচল হয়। মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে এগোতে থাকেন তাওহীদ। দুজনে পঞ্চম উইকেট জুটিতে ৪৭ বলে ৬৭ রান যোগ করেন। ২২ বলে ৩১ রানে মাহমুদউল্লাহ ফিরলে ভাঙে জুটি। এরপর ইনিংস শেষ করে আসেন তাওহীদ ও জাকের। 

যুক্তরাষ্ট্রের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন স্টিভেন টেইলর। ১টি করে উইকেট নেন সৌরভ-জেসি সিং।

ঢাকা/রিয়াদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়