ঢাকা     বুধবার   ২২ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

করোনা পজিটিভ জানার পরও রোগী দেখেছেন চিকিৎসক

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫২, ১১ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনা পজিটিভ জানার পরও রোগী দেখেছেন চিকিৎসক

নিজের করোনা পজিটিভ তা জানার পরও চারদিন ধরে রোগী দেখেছেন আহসান হাবীব (এমবিবিএস) নামে এক চিকিৎসক। রংপুর নগরীর চাউল আমোদ রোডে নিজ চেম্বারে রোগী দেখেন তিনি।

খবর পেয়ে বৃহস্পতিবার (১১ জুন) দুপুরে সিটি করপোরেশন ও প্রশাসনের লোকজন ওই চিকিৎসকের চেম্বারটি লকডাউন করে দেন। তবে চেম্বার লকডাউনের আগেই ওই চিকিৎসক পালিয়ে যান।

জেলা সিভিল সার্জন হিরন্ময় কুমার রায় চেম্বার লকডাউনের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ওই চিকিৎসক গত ৬ জুন তার নমুনা পরীক্ষা করতে দেন। ১০ জুন তার রিপোর্টে পজিটিভ আসে। নমুনা দেওয়ার পর তার রোগী দেখা উচিত হয়নি। তিনি কাজটি ঠিক করেননি। তবে এখনই তার ব‌্যাপারে কোনও সিদ্ধান্ত হয়নি। তার ব‌্যাপারে কোনো সিদ্ধান্ত হলে তা পরে জানানো হবে।

করোনা প্রতিরোধে নাগরিক কমিটির আহ্বায়ক ফখরুল আলম বেঞ্জু বলেন, ‘গত চার দিনে যেসব রোগী ডা. আহসান হাবীবের সংস্পর্শে এসেছেন তাদের খুঁজে বের করে স্বাস্থ্য পরীক্ষা করা দরকার। নাহলে ওই রোগীদের মাধ্যমে তাদের পরিবারেও করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে।’

তিনি বলেন, ‘জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সিভিল সার্জন ও সিটি করপোরেশন যৌথভাবে সময়মত লকডাউন করলে ডাক্তারের চেম্বারে আসা অনেক রোগী হয়তো করোনার হাত থেকে রক্ষা পেতেন।’

রংপুর মেট্রোপলিটন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশীদ জানান, বিষয়টি তার জানা নেই। তবে কেউ অভিযোগ দিলে ব‌্যবস্থা নেওয়া হবে।


নজরুল মৃধা/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়