ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নরসিংদীতে ৫৮ পথশিশু পেলো ঈদ উপহার

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৩, ৩১ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
নরসিংদীতে ৫৮ পথশিশু পেলো ঈদ উপহার

নরসিংদীতে ঈদ উপলক্ষে ৫৮ জন ছিন্নমূল পথশিশুকে জেলা প্রশাসনের পক্ষ থেকে শুভেচ্ছা উপহার দেওয়া হয়েছে।

শুক্রবার (৩১ জুলাই) সকালে জেলা প্রশাসকের ব্যক্তিগত অর্থায়নে বাঁধনহারা থিয়েটার স্কুলে এসব পথশিশুকে উপহার প্রদান করা হয়।

জেলা প্রশাসকের পক্ষে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তার উপস্থিত থেকে এসব উপহার বিতরণ করেন।

এসময় সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. শাহ আলম মিয়া, জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মো. শাহরুখ খান, স্বেচ্ছাসেবৎী সংগঠন আলোকিত নরসিংদীর সভাপতি আব্দুল্লাহ আল মামুন রাসেল উপস্থিত ছিলেন।

পথশিশুদের নিয়ে কাজ করছে স্বেচ্ছাসেবী সংগঠন আলোকিত নরসিংদী। সংগঠনটির সভাপতি আব্দুল্লাহ আল মামুন রাসেল জানান, এসব পথশিশুরা নরসিংদী রেলওয়ে স্টেশন, শহরের ফুটপাত, রাস্তাঘাট ও নরসিংদী সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ এলাকায় ভিক্ষা করতো। পরে তাদের মধ্যে সংগঠনের উদ্যোগে ১৭ জনকে স্কুলে ভর্তি করানো হয়।

এরাসহ আরও অনেক শিশু এখন ভিক্ষাবৃত্তি ছেড়ে শহরের পথচারী ও ট্রেনের যাত্রীদের কাছে ফুল, বাদাম, পানি, চিপস ও মাস্ক বিক্রি করে উপার্জন করার চেষ্টা করছে।

আলোকিত নরসিংদীর পক্ষ থেকে আট বছর ধরে তাদের বিভিন্ন উৎসবে পোশাক বিতরণ ও ভালো খাবার দেওয়াসহ স্কুলমুখী করার চেষ্টা চালানো হচ্ছে বলে জানান আব্দুল্লাহ আল মামুন রাসেল।

খোঁজ পেয়ে এ বছর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন ঈদ শুভেচ্ছা উপহার হিসেবে ৫৮ জন পথশিশুর মাঝে নতুন জামা ও জুতা বিতরণ করেন। এছাড়াও করোনা পরিস্থিতিতে পথশিশুদের মধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রাণ সহায়তা করা হয়েছে।

এইচ মাহমুদ/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়