ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

চেক ডিজঅনার: সাবেক ইউপি চেয়ারম্যানের কারাদণ্ড 

হবিগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৬, ১৩ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
চেক ডিজঅনার: সাবেক ইউপি চেয়ারম্যানের কারাদণ্ড 

হবিগঞ্জের সদর উপজেলার নিজামপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান আব্দুল আওয়াল তালুকদারকে এক বছরের কারাদণ্ড ও ৮৫ লাখ টাকা জরিমানা করেছেন আদালত। জরিমানা অনাদায়ে আরও তিন মাসের বিনশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

একই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান তাজউদ্দিনের দায়ের করা চেক জালিয়াতি মামলায় বুধবার (১২ আগস্ট) দুপুরে যুগ্ম জেলা জজ-২ এর বিচারক মো. শহিদুল আমিন এ রায় দেন। মামলার বাদীপক্ষের আইনজীবী আবুল ফজল বিষয়টি নিশ্চিত করেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, আব্দুল আওয়াল তালুকদার তাবানী কনস্ট্রাকশন কোম্পানি লিমিটেডের জন্য জমি ক্রয় করার লক্ষ্যে বর্তমান চেয়ারম্যান তাজউদ্দিনের কাছ থেকে ৮৫ লাখ টাকা ধার নেন। পরে তিনি ২০১৫ সালের ৫ জানুয়ারি তাজউদ্দিনকে ইসলামী ব্যাংক হবিগঞ্জ শাখার একটি চেক দেন। তখন আব্দুল আওয়াল চেয়ারম্যান ছিলেন।

একই বছরের ১৫ জানুয়ারি তাজউদ্দিন টাকা তুলতে গেলে ব্যাংক চেকটি ডিজঅনার করে। ২৬ জানুয়ারি আব্দুল আওয়াল তালুকদারকে আসামি করে যুগ্ম জেলা জজ-২ আদালতে চেক ডিজঅনার মামলা করেন তাজউদ্দিন। 

মামলায় উভয়পক্ষের ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন। এ সময় আসামি আব্দুল আওয়াল তালুকদার এজলাসে উপস্থিত ছিলেন।

মামুন/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ