ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ফেনীতে কাঁচি দিয়ে হাড়ভাঙার চিকিৎসা, ৩ প্রতিষ্ঠান সিলগালা

ফেনী সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৫, ৩১ আগস্ট ২০২০  
ফেনীতে কাঁচি দিয়ে হাড়ভাঙার চিকিৎসা, ৩ প্রতিষ্ঠান সিলগালা

ফেনী শহরতলীর পাঁচগাছিয়া তেমুহনী বাজার ও দক্ষিণ কাশিমপুরে দীর্ঘদিন ধরে হাড়ভাঙার চিকিৎসার নামে দা, কাঁচি দিয়ে চলছিল অপ-চিকিৎসা। এসব হাতুড়ে ডাক্তার দিয়ে চিকিৎসার প্রমাণ পাওয়ায় তিন প্রতিষ্ঠানকে সিলগালা করা হয়েছে। একজনকে ২০ হাজার টাকা জরিমানা এবং আরেকজনকে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। 

সোমবার (৩১ আগস্ট) দুপুরে ভ্রাম্যমাণ আদালতে অভিযানে এমন অভিযোগের প্রমাণ মেলায় এই ব‌্যবস্থা নেওয়া হয়।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) মৌমিতা দাশ।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, হাড়ভাঙ্গার চিকিৎসালয়গুলোতে ভুয়া ডাক্তার দিয়ে চলছে অপচিকিৎসা। চিকিৎসার সরঞ্জামের মধ্যে রয়েছে দা, ছোরা, কাঁচি। ডাক্তারের পরামর্শ ছাড়াই ফিজিওথেরাপি দিচ্ছেন চিকিৎসক পরিচয় দিয়ে। মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিতে পড়ছেন ভুয়া হাতুড়ে ডাক্তারের কাছে আসা রোগীরা।

হাতুড়ে ডাক্তারের খবর পেয়ে ৩১ আগস্ট ফেনী সদরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়ক এবং পাঁচগাছিয়ায় আলাবকস এর ৩ টি শাখায় অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মৌমিতা দাশ। এসময় ডাক্তার পরিচয়ে চিকিৎসার অপরাধে জাহিদ ইকবাল মামুন নামের এক ব্যক্তিকে  ২০ হাজার টাকা অর্থদণ্ড এবং মো. সাইফ উদ্দিন জুলফিকারকে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়। সেই সঙ্গে তিনটি প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ রাখতে সিলগালা করা করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন সদর উপজেলা হেলথ কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার তাহসিন-নূরসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। 

সৌরভ/সাজেদ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়