ঢাকা     বুধবার   ০১ মে ২০২৪ ||  বৈশাখ ১৮ ১৪৩১

এখনো পা নাড়াচাড়া করতে পারছেন না ইউএনও’র বাবা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৭, ৭ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৪:১২, ৭ সেপ্টেম্বর ২০২০
এখনো পা নাড়াচাড়া করতে পারছেন না ইউএনও’র বাবা

কথা বলতে ও খেতে পারলেও এখন পা নাড়াচাড়া করতে পারছেন না ঘোড়াঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের বাবা মুক্তিযোদ্ধা ওমর আলী শেখ (৬৫)।

সোমবার (৭ সেপ্টেম্বর) সকালে বিষয়টি জানিয়েছেন রংপুর মেডিক‌্যাল কলেজ (রমেক) হাসপাতালের পরিচালক ডা. ফরিদুল ইসলাম।

তিনি জানান, ইউএনও ওয়াহিদা খানমের বাবা ওমর আলী শেখ কথা বলতে ও খেতে পারছেন। কিন্তু তিনি এখনও পা নাড়াচাড়া করতে পারছেন না। তার কোমরের নিচের অংশ অনুভূতিহীন হয়ে আছে। তবে মাথায় আঘাতের স্থান অনেকটা ভাল হয়েছে। দেহের নিচের অংশের অনুভূতি ফিরে পেতে সময় লাগবে।

হাসপাতালের পরিচালক আরও জানান, ওমর আলী শেখ এমনিতেই বয়স্ক মানুষ। তার ডায়াবেটিক ও উচ্চ রক্তচাপ ছিল। ঘটনার সময় তিনি ঘাড়ে আঘাত পান। এতে স্পাইনাল কর্ডে গুরুতর আঘাত লাগে তার। সাধারণত এ ধরনের জটিলতায় হাত-পা অবশ হয়ে যায়। এক্ষেত্রে তার দুই হাত সচল থাকলেও নাভির নিচ থেকে পুরো নিচের অংশ অনুভূতিহীন হয়ে গেছে। সাধারণত এ ধরনের সমস্যা সেরে উঠতে সময় লাগে। আপাতত তার অস্ত্রোপচারের প্রয়োজন না হলেও দীর্ঘমেয়াদী চিকিৎসা দিতে হবে তাকে।

ওমর আলী শেখের ছেলে শেখ ফরিদ উদ্দিন জানান, হাসপাতালে ভর্তির পর থেকে আমার বাবার এ সমস্যা দেখা দেয়। বিষয়টি রংপুর জেলা প্রশাসককে জানানো হয়েছে। আপাতত ঢাকায় নিয়ে যাওয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়নি। এখানকার পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট ঢাকায় পাঠানো হবে। সেখানকার চিকৎসকরা রিপোর্ট দেখে ঢাকায় নিয়ে যেতে বললে তারপর সিদ্ধান্ত নেয়া হবে।

উল্লেখ‌্য, গত বুধবার (২ সেপ্টেম্বর) দিনাজপুরের ঘোড়াঘাটের ইউএনও‘র সরকারি বাসায় দুর্বৃত্তদের হামলায় ইউএনও ওয়াহিদা খানম ও তার বাবা আহত হন। বৃহস্পতিবার থেকে ওমর আলী শেখ রমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

রংপুর/নজরুল/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়