RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১০ ১৪২৭ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪২

৯ বছরে সুলায়মানের ৯ বিয়ে 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৯, ১৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৪:৫৫, ১৯ সেপ্টেম্বর ২০২০
৯ বছরে সুলায়মানের ৯ বিয়ে 

মাত্র ২০ বছর বয়স থেকেই বিয়ে করা শুরু। ২৯ বছর বয়সে এসে বিয়ে করেছেন ৯টি।

প্রতি বছর একটি করে ৯ বছরে ৯টি বিয়ে করে খলনায়কে পরিণত হয়েছেন চট্টগ্রামের গার্মেন্টস শ্রমিক সুলায়মান। একের পর এক বিয়ে করে প্রতারণার মাধ্যমে স্ত্রীদের কাছ থেকে অর্থ আত্মসাতসহ নানা অপরাধে অবশেষে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের হাতে গ্রেপ্তার হয়েছেন সুলায়মান।

শুক্রবার (১৯ সেপ্টেম্বর) রাতে চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানা এলাকার একটি বাসা থেকে বিয়ে প্রতারক সোলায়মানকে গ্রেপ্তার করতে সক্ষম হয় গোয়েন্দা পুলিশ।

চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের (দক্ষিণ) অতিরিক্ত উপ-কমিশনার আবু বকর সিদ্দিক রাইজিংবিডিকে এ তথ‌্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গার্মেন্টস শ্রমিক সোলায়মান নিজেকে কখনো সেনাবাহিনীর কর্মকর্তা, কখনো পুলিশ কর্মকর্তা পরিচয় দিয়ে ফেসবুকে মেয়েদের সঙ্গে বন্ধুত্ব করতেন। এক পর্যায়ে মেয়েদেরকে বিয়ে করার জন্য নানা কৌশলে প্রলুব্ধ করতেন। বিয়েতে রাজি হলে প্রথমে যৌতুক নিতেন।এরপর নানা কৌশলে আদায় করতেন টাকা। বিয়ের ৫/৬ মাসের মধ্যেই টাকা নেওয়া শেষ হলে ছুটতেন নতুন টার্গেটের পেছনে।

২০ বছর বয়স থেকেই এই বিয়ে প্রতারণা শুরু করে গত ৯ বছরে ৯টি বিয়ে করেছেন সুলায়মান। প্রত্যেকের কাছ থেকেই আদায় করেছেন যৌতুক। সর্বশেষ এক স্ত্রীর কাছ থেকে অভিযোগ পেয়ে ঘটনা তদন্ত করতে গিয়েই চাঞ্চল্যকর তথ্য পায় নগর গোয়েন্দা পুলিশ। এরপর শুক্রবার রাতেই বিশেষ অভিযান চালিয়ে এই বিয়ে প্রতারককে গ্রেপ্তার করার পর একে একে বের হয়ে আসে ৯ বছরে ৯ বিয়ের প্রতারণা।

গোয়েন্দা কর্মকর্তারা জানান, সর্বশেষ ৯ম স্ত্রী রহিমাকে বিয়ে করে ২ লাখ টাকা হাতিয়ে নেন সুলায়মান। রহিমা বাদী হয়ে সুলায়মানের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। এই মামলায় তাকে শনিবার বিকেলে আদালতে সোপর্দ করা হবে।

চট্টগ্রাম/রেজাউল/বুলাকী

সর্বশেষ

পাঠকপ্রিয়