ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘জুয়েল কোরআন অবমাননা করেননি’ 

লালমনিরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৩, ১ নভেম্বর ২০২০   আপডেট: ০৮:৫২, ২ নভেম্বর ২০২০
‘জুয়েল কোরআন অবমাননা করেননি’ 

লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরে যুবককে পিটিয়ে এবং পুড়িয়ে হত্যা করা হয়েছে গুজবের ভিত্তিতে; নিহত শহীদুন্নবী জুয়েল কোরআন অবমাননা করেননি বলে জানিয়েছেন জাতীয় মানবাধিকার কমিশনের তদন্ত দলের প্রধান আল মাহমুদ ফাউজুল কবির।  

বুড়িমারী কেন্দ্রীয় মসজিদ, ইউনিয়ন পরিষদ ভবন, ঘটনাস্থল পরিদর্শন এবং বিভিন্নজনের সাক্ষ্য নেওয়ার পর আজ রোববার (১ নভেম্বর) দুপুরে সংবাদ মাধ্যমকে এ সব কথা বলেন তিনি। 

মানবাধিকার কমিশনের পরিচালক আল মাহমুদ ফাউজুল কবির বলেন, পুরো ঘটনাকে তিন ভাগে ভাগ করে তদন্ত করা হচ্ছে। সাক্ষীরা ভিন্ন ভিন্ন বক্তব্য দিয়েছেন। ফলে ঘটনাটি পরিকল্পিত কি না, তা মাথায় রেখে তারা তদন্ত করছেন। 

তিনি বলেন, ‘তবে এটা নিশ্চিত নিহত জুয়েল কোরআন অবমাননা করেনি। তার বিরুদ্ধে কোরআন অবমাননার গুজব ছড়ানো হয়েছে।’ সাত দিনের মধ্যে প্রতিবেদন জমা দেবেন বলে জানান আল মাহমুদ ফাউজুল কবির। 

দুই সদস্য বিশিষ্ট এই তদন্ত দলের প্রধান বলেন, নিহত জুয়েল কেন বুড়িমারীতে এলেন; তাকে যখন মারধর করা হচ্ছে, তখন তার সঙ্গে থাকা লোকটি তাকে রক্ষার চেষ্টা করেছে কি না; আবুল হোসেন নামের এক ব্যক্তি তাকে হঠাৎ করে কেন মারধর করলেন; নিহত জুয়েল কোরআন অবমাননা করেছে কি না; ইউনিয়ন পরিষদ সদস্য হাফিজুল নিহত জুয়েলকে অন্যস্থানে না সরিয়ে দীর্ঘক্ষণ পরিষদে আটকিয়ে রাখলেন কেন; পুলিশকে খবর দিতে কেন দেরি করা হলো; বহিরাগত লোকজন কার ডাকে আসলো; এ ঘটনায় কারো প্ররোচনা আছে কি না- এমন নানা প্রশ্নের উত্তর খোঁজা হচ্ছে তদন্তে। 

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক পিএম রাহসিন কবির, সিনিয়র সহকারী পুলিশ সুপার তাপস সরকার উপস্থিতি ছিলেন।  

ফারুক/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়