ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রাইজিংবিডিতে খবর প্রকাশের পর নুরজাহানকে হাসপাতালে ভর্তি 

সৌরভ পাটোয়ারী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০০, ১৫ নভেম্বর ২০২০   আপডেট: ০৯:০৯, ১৫ নভেম্বর ২০২০
রাইজিংবিডিতে খবর প্রকাশের পর নুরজাহানকে হাসপাতালে ভর্তি 

হাসপাতালে নুরজাহান

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডিতে খবর প্রকাশের পর ফেনী শহরের গাজী ক্রসরোডে ড্রেনের ওপর বসবাসকারী সেই নুরজাহানকে ফেনী সদর হাসপাতালে ভর্তি করানো হয়েছে। চলছে তার চিকিৎসা।

ফেনী পৌরসভা ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বাহাউদ্দিন বাহার রাইজিংবিডিকে বলেন, ‘গত ১০ নভেম্বর দুপুরে রাইজিংবিডিতে দুই বছর ধরে ড্রেনের ওপর শুয়ে আছেন নুরজাহান শিরোনামে একটি খবর প্রকাশিত হয়। সেটা আমার নজরে আসে। খবরটি দেখমাত্র ওই স্থানে গিয়ে অন‌্য নারীদের সহায়তায় অসুস্থ নুর জাহানকে গোসল করিয়ে হাসপাতালে ভর্তি করাই। তার চিকিৎসার জন্য চিকিৎসকরা একটি মেডিক‌্যাল বোর্ড গঠন করেছেন।’ 

এ ধরনের খবর প্রকাশের জন‌্য রাইজিংবিডিকে ধন‌্যবাদ জানিয়ে কাউন্সিলর বাহাউদ্দিন বাহার বলেন, ‘নুরজাহান এখন ফেনী সদর হাসপাতালে পুরাতন বিল্ডিং এর নারী ওয়ার্ডের তিন নম্বর বেডে রয়েছেন। নুরজাহান জানিয়েছেন তার একটি ঘর দরকার।’ সমাজের বিত্তবানদের প্রতি তাকে একটি ঘর তৈরি করে দেওয়ার আহ্বান জানান কাউন্সিলর।

চিকিৎসকরা জানিয়েছেন, নুরজাহানের দুই পা প্যারালাইজড। চলাফেরা করার মতো অবস্থা তার নেই। তাকে সুস্থ করে তোলার জন‌্য চেষ্টা চলছে।

নুরজাহান জানান, তার বাবার নাম সেকান্তর মিয়া। মায়ের নাম মাসুদা খাতুন। তার মাও ভিক্ষবৃত্তি করে খান। তার গ্রামের বাড়ি ফেনীর বারাহীপুর। অন্যের বাসা-বাড়িতে কাজ করতে করতে বড় হন তিনি। একসময় স্বামী ও সন্তান নিয়ে তার সংসার ভালোই চলছিল। কিন্তু তারা মারা যাওয়ার পর আবার অসহায় হয়ে পড়েন নুরজাহান। আবার অন‌্যের বাড়িতে কাজ করে সংসার চালাচ্ছিলেন। কিন্তু অসুস্থ হয়ে পড়ায় কেউ আর বাসায় কাজ দেয় না। এরপর নেমে পড়েন ভিক্ষবৃত্তিতে। এক সময় ভিক্ষবৃত্তিও বন্ধ হয়ে যায়। এরপর গাজীক্রস রোডের হাসান আলী ভূঞা জামে মসজিদের পাশে মালেক মিয়ার ঘরের সামনে ড্রেনের ওপর একটি চৌকিতে দিনাতিপাত করতে থাকেন।

স্থানীয় ব্যবসায়ী মো. হারুন বলেন, ‘গত দুই বছর ধরে ছোট একটি কাঠের চৌকিতে বিনা চিকিৎসায় কষ্টে জীবন পার করছিলেন নুরজাহান। কেউ কিছু দিলে খায়, না দিলে উপোস থাকতো। এখন কাউন্সিলর তাকে হাসপাতালে ভর্তি করিয়েছেন। দয়াবান লোকজন তার পাশে একটু দাঁড়ালে ছিন্নমূল নুরজাহানের একটা গতি হয়।’

ফেনী/ইভা  

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়