ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চলাচলের পথে বাঁশের বেড়া, অবরুদ্ধ ২০ পরিবার

ঠাকুরগাঁও সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪১, ২২ জানুয়ারি ২০২১   আপডেট: ১৪:৪৭, ২২ জানুয়ারি ২০২১
চলাচলের পথে বাঁশের বেড়া, অবরুদ্ধ ২০ পরিবার

দীর্ঘদিনের পুরনো গ্রামীণ রাস্তায় জোরপূর্বক বাঁশের বেড়া দেওয়ার অভিযোগ উঠেছে কয়েকজন প্রভাবশালীর বিরুদ্ধে। এতে ২০টি পরিবারের শতাধিক মানুষ চলাচল করতে পারছেন না।  

ঠাকুরগাঁও বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া ইউনিয়নের বাদ মিছিল বাহিপাড়া গ্রামের এ রাস্তাটি বন্ধ করে দেওয়ায় চরম ভোগান্তি পোহাচ্ছেন এসব পরিবারের লোকজন।

স্থানীয় আলহাজ্ব নাজিম উদ্দিন মাস্টার, নইমুল ও রফিকুল ইসলামসহ ভুক্তভোগী বাসিন্দারা বলেন, আমরা এই রাস্তা দিয়ে প্রায় শত বছর ধরে চলাচল করে আসছি। রাস্তার মালিকানা দাবি করা সাদেকুল ইসলাম, আলাল হোসেন, আব্দুর রহমান ও নুর আলম বুধবার (২০ জানুয়ারি) বাঁশ দিয়ে বেড়া দিয়ে চলাচল বন্ধ করে দেন। 

ভুক্তভোগী বাসিন্দারা জানান, রাস্তায় বেড়া দানকারীরা তাদের কোন কথাই শুনছেন না।  বর্তমানে তাদেরকে অন্য গ্রাম দিয়ে ঘুরে বের হতে হচ্ছে, যা খুবই কষ্টকর। বর্তমানে এ কারণে তারা চরম দুর্ভোগের মধ্যে পরিবার নিয়ে বসবাস করছেন। তারা দ্রুত চলাচলের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

রাস্তায় বেড়া দানকারি সাদেকুল ইসলাম বলেন, রাস্তার জায়গাটি আমাদের জমির মধ্যে পড়েছে তাই আমরা জায়গাটি বাঁশের বেড়া দিয়ে দখলে নিয়েছি। এতদিন যাবত আমরা রাস্তার জায়গা দিয়েছি, কিন্তু এখন আর দিবো না।

পাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিল্লুর রহমান বলেন, রাস্তায় বেড়া দিয়ে চলাচল বন্ধ করে ভোগান্তি করা বেআইনি কাজ। আমি স্থানীয়দের সমস্যাটি সমাধান করার জন্য বলেছি।  এতে আমার সহযোগিতা থাকবে। তবে বেড়া দিয়ে রাস্তা বন্ধ করার বিষয়টি খতিয়ে দেখছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জব্বার হোসেন বলেন, বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যানকে জানাতে বলেছি। চেয়ারম্যান যদি বিষয়টি সমাধান করতে না পারেন তাহলে আমার কাছে লিখিত অভিযোগ দিলে আমি বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করবো।

হিমেল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়