ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রাজশাহীতে বিদেশি শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩২, ২৩ জানুয়ারি ২০২১   আপডেট: ১৪:০৬, ২৩ জানুয়ারি ২০২১
রাজশাহীতে বিদেশি শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার

রাজশাহীর বেসরকারি বারিন্দ মেডি‌ক‌্যাল কলেজের হোস্টেল থেকে ইকবাল জাফর শরীফ (২৪) নামে একজন বিদেশি শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (২২ জানুয়ারি) রাত ৮টা থেকে ৯টার মধ্যে এ ঘটনা ঘটে।

শনিবার (২৩ জানুয়ারি) সকালে মহানগরীর চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুম মুনীর বিষয়টি নিশ্চিত করেছেন।

ইকবাল জাফর শরীফ ভারতীয় শিক্ষার্থী। তার বাড়ি ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলায়। বাবার নাম মোজাম্মেল হোসেন পিন্টু। ইকবাল বারিন্দ মেডিক‌্যাল কলেজের এমবিবিএস পঞ্চমবর্ষের শিক্ষার্থী ছিলেন।

কলেজের অধ্যক্ষ ডা. বি কে দাম বলেন, করোনার কারণে ইকবাল নিজের দেশেই ছিলেন। কয়েকদিন আগে বাংলাদেশে এসে ঢাকায় বন্ধুর কাছে ওঠেন। বুধবার (২০ জানুয়ারি) তিনি রাজশাহী এসে বিদেশি শিক্ষার্থীদের জন্য নির্ধারিত হোস্টেলে ওঠেন। হোস্টেলে আগে প্রতি কক্ষে দুইজন বিদেশী শিক্ষার্থী থাকলেও এখন করোনাভাইরাসের কারণে একজন করে রাখা হয়। ইকবাল তার নিজের কক্ষে গলায় ফাঁস দেন বলে ধারণা করা হচ্ছে।

অধ্যক্ষ জানান, সন্ধ্যার পর শিক্ষার্থীরা অনেকেই বাইরে যান। রাতে তারা ফিরে ইকবালকে সিলিং ফ্যানে ঝুলতে দেখেন। এরপর তারাই মরদেহ নামিয়ে হোস্টেল থেকে প্রায় ১৫০ গজ দূরে অবস্থিত হাসপাতালের জরুরি বিভাগে দ্রুত নিয়ে যান। সেখানকার চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 
ডা. বি কে দাম আরও জানান, ইকবাল মানসিক সমস্যায় ভুগছিলেন। দুবার তাকে চিকিৎসকের কাছেও নিয়ে যাওয়া হয়েছিল। তার আত্মহত্যার বিষয়টি ভারতে তার বাবা  এবং রাজশাহীতে অবস্থিত ভারতীয় সহকারী হাইকমিশনারের কার্যালয়ে জানানো হয়েছে।

ওসি সিরাজুম মুনীর জানান, সিলিং ফ্যানের সঙ্গে চাদর পেঁচিয়ে ইকবাল আত্মহত্যা করেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বিষয়টি  তদন্ত করা হচ্ছে। মরদেহ উদ্ধার করে রাজশাহী মেডিক‌্যাল কলেজের (রামেক) মর্গে পাঠানো হয়েছে। এরপর পরবর্তী আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।

রাজশাহী/তানজিমুল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়