ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রামেক হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতক উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৭, ২৩ জানুয়ারি ২০২১  
রামেক হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতক উদ্ধার

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল থেকে চুরি হওয়ার ২৭ ঘণ্টার মধ্যে নবজাতককে উদ্ধার করেছে পুলিশ।

শনিবার (২৩ জানুয়ারি) দুপুর ১টার দিকে মহানগরীর মোন্নাফের মোডের পল্টুর বস্তি থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। এ সময় চুরি করে নিয়ে যাওয়া নারী ও তার স্বামীকে আটক করা হয়েছে। রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখার একটি দল এ অভিযান চালায়।

আটক নারীর নাম মৌসুমী বেগম (৩৩)। তার স্বামীর নাম সজিব (৩৫)। তারা নগরীর বোয়ালিয়া থানার রানীনগর পল্টু কমিশনারের বস্তির বাসিন্দা। নবজাতকসহ তাদের আটকের পর বিকেল ৩টার দিকে আরএমপির ডিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে আসেন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক।

এ সময় পুলিশ কমিশনার বলেন, বাচ্চা চুরি করা নারী নিঃসন্তান। আট বছর আগে বিয়ে হলেও তার সন্তান হয়নি। তবে তিনি কোনো বাচ্চা চোর চক্রের সঙ্গে জড়িত কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

পুলিশ কমিশনার জানান, বাচ্চাটিকে ইতোমধ্যে তার নানা-নানির কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। আর বাচ্চা চুরি করে নিয়ে যাওয়ার অপরাধে আটক দুইজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ডিবি কার্যালয়ে এই কন্যাশিশুর নানি তাপসী রবিদাস বলেন, শিশুটির নাম রাখা হয়েছে লক্ষ্মী। তারা শিশুটিকে ফিরে পেয়ে খুব খুশি। রামেক হাসপাতালের জরুরি বিভাগের সামনে জুতা সেলাইয়ের কাজ করেন শিশুটির বাবা মাসুম রবিদাস। তিনি বলেন, এই মহিলাকে (মৌসুমী) তিনি হাসপাতালের সামনে মাঝে-মধ্যে দেখেছেন। চুরি হয়ে যাওয়া বাচ্চা ফিরে পাওয়ায় তিনি পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বাবা মাসুম রবিদাস বলেন, তিনি নগরীর আইডি বাগানপাড়া এলাকার বাসিন্দা। প্রসববেদনা নিয়ে গত বুধবার (২০ জানুয়ারি) তার স্ত্রী কমলী রবিদাস শিল্পীকে রামেক হাসপাতালে ভর্তি করেন। রাতে সিজারিয়ান অস্ত্রোপচারে কন্যা সন্তানের জন্ম দেন তিনি। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) সকালে মৌসুমী তার কাছে গিয়ে শিশুটিকে আদর করেন। শুক্রবার (২২ জানুয়ারি) সকালে তিনি আবার যান। তখন বাচ্চাকে বুকে নিয়ে ঘুমিয়ে ছিলেন কমলী। এই ফাঁকে সন্তানকে নিয়ে পালিয়ে যান মৌসুমী।  

তানজিমুল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়