ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মাদারীপুরে ২ ভাইকে মৃত্যুদণ্ড

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৮, ১৫ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ০৬:২৫, ১৬ ফেব্রুয়ারি ২০২১
মাদারীপুরে ২ ভাইকে মৃত্যুদণ্ড

মৃত‌্যুদণ্ডপ্রাপ্তদের পরিবারের সদস‌্যরা

ইজিবাইক ছিনতাই শেষে চালককে হত্যার দায়ে আপন দুই ভাইকে মৃত্যুদণ্ড দিয়েছে মাদারীপুর জেলা ও দায়রা জজ আদালত। 

সোমবার (১৫ ফেব্রুয়ারি) বেলা ২টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা রায় দেন। 

রায়ে অপর দুই আসামি শিশু হওয়ায় তাদের বিচারিক কার্যক্রম শিশু আদালতে চলছে। রায়ে রাষ্টপক্ষ ও নিহতের পরিবার সন্তোষ প্রকাশ করেছেন।

মামলার নথি থেকে জানা যায়, গত ২০১৮ সালের ২৯ এপ্রিল বিকেলে সদর উপজেলার গাছবাড়িয়া গ্রামের ইজিবাইক চালক সুলতান বেপারী (৩২) ভাড়ায় চালিত ইজিবাইক নিয়ে বের হয়। 

রাত ৯টার দিকে সদর উপজেলার আশাপাট এলাকা থেকে চার ব্যক্তি ত্রিভাগদি এলাকায় যাওয়ার জন্যে ভাড়া নেয়। ত্রিভাগদি এলাকায় পৌঁছানোর পর যাত্রীবেশে থাকা চার ব্যক্তি সুলতান বেপারীকে মারাত্মকভাবে কুপিয়ে রাস্তার পাশে ফেলে রাখে। পরে তারা ইজিবাইক নিয়ে পালিয়ে যায়। 

পথে হাদিউজ্জামান নামে এক ব্যক্তির সঙ্গে ইজিবাইকটির ধাক্কা লাগে। কথা কাটাকাটির এক পর্যায়ে ওই চার জনকে আটক করে সদর থানায় সোর্পদ করে। 

পরে ওই চার ব্যক্তির দেওয়া স্বীকারোক্তি অনুসারে ইজিবাইক চালক সুলতানের মৃতদেহ উদ্ধার করা হয়। 

এ ঘটনায় পরের দিন সুলতার ব‌্যাপারীর স্ত্রী বাদী হয়ে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। তবে আসামিরা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ার পরে জেলা ও দায়রা জজ আদালত দুজনকে মৃত্যুদণ্ড প্রদান করেন। 
মৃত‌্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- রাজৈর উপজেলার সুতারকান্দি গ্রামের আব্দুল কুদ্দুস বেপারীর দুই ছেলে জমি বেপারী (২২) ও শরীফুল বেপারী (২০)। 

তবে মামলার অপর দুই আসামি সাব্বির হাওলাদার (১৫) ও শাওন জমাদ্দার (১৬) শিশু হওয়ায় তাদের বিচারিক কার্যক্রম শিশু আদালতে চলছে। রায় ঘোষণার সময় মৃতুণ্ডপ্রাপ্ত দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন। 

মাদারীপুর আদালতের পিপি সিদ্দিকুর রহমান সিং বলেন, ‘এই রায়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসেবে আমি ও মামলার বাদী সন্তোষ ছিলেন। আশা রাখি দ্রুত রায় বাস্তবায়ন করা হবে।’

বেলাল রিজভী/সনি

আরো পড়ুন  



সর্বশেষ