ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কোম্পানীগঞ্জে ১৪৪ ধারা জারির পর থমথমে অবস্থা 

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৩, ২২ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ২০:২১, ২২ ফেব্রুয়ারি ২০২১
কোম্পানীগঞ্জে ১৪৪ ধারা জারির পর থমথমে অবস্থা 

নোয়াখালীর বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জা এবং কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠিক সম্পাদক মিজানুর রহমান বাদলের একই স্থানে পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা ঘিরে পৌর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। 

পাল্টাপাল্টি কর্মসূচির ঘোষণা কেন্দ্র করে সেখানে রোববার (২১ ফেব্রুয়ারি) রাতে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

১৪৪ ধারা জারির পর বসুরহাট পৌর এলাকাসহ বিভিন্ন স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সকাল থেকে অতিরিক্ত পুলিশ সুপার দীপক জ্যোতি খীসার নেতৃত্বে ও একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে পুলিশ শহরে টহল দিচ্ছে।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জিয়াউল হক মীর স্বাক্ষরিত এক আদেশে জানানো হয়, সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পৌর এলাকায় ১৪৪ ধারার এ আদেশ কার্যকর থাকবে। এ সময় সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ থাকবে।

এদিকে, সকাল থেকে বসুরহাট পৌর এলাকায় বেশিরভাগ ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ব্যবসায়ীরা জানান, তারা জানমালের নিরাপত্তার স্বার্থে প্রতিষ্ঠান বন্ধ রেখেছেন। বসুরহাট পৌর এলাকায় গাছের গুড়ি, ইটপাটকেল দিয়ে প্রবেশপথ আটকে রাখা হয়েছে। ১৪৪ ধারা জারির পর থেকে অঘোষিত হরতালের মতো পরিস্থিতি বিরাজ করছে বসুরহাটে।

শনিবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে সংবাদ সম্মেলন করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলের কেন্দ্রীয় নেতাদের নিয়ে আবদুল কাদের মির্জার ‘মিথ্যাচার’ ও ‘কটূক্তির’ প্রতিবাদে আজ সোমবার (২২ ফেব্রুয়ারি) বসুরহাট রুপালী চত্বরে বিক্ষোভ সমাবেশ ঘোষণা করেন ওবায়দুল কাদেরের অনুসারী সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল। ওবায়দুল কাদের পৌর মেয়র আবদুল কাদের মির্জার বড় ভাই। 

এরপর একই স্থানে একই সময়ে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার বিচারের দাবিতে শোকসভা ও মিলাদ আহ্বান করেন মেয়র আবদুল কাদের মির্জা। এ পরিস্থিতিতে অপ্রীতিকর ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি করে স্থানীয় প্রশাসন।

এদিকে, মিজানুর রহমান বাদল জানান, প্রশাসনের ১৪৪ ধারার কারণে আজ তাদের পূর্বনির্ধারিত কর্মসূচির ভেন্যু পরিবর্তন করা হয়েছে। বিকেলে বসুরহাট পৌরসভার সীমানার বাইরে চরকাঁকড়া ইউনিয়নের টেকের বাজারে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশ সফল করতে সব প্রস্তুতি শেষ হয়েছে।

জেলা পুলিশ সুপার মো. আলমগীর হোসেন বলেন, কাউকে ১৪৪ ধারা ভঙ্গ করতে দেওয়া হবে না। কোথাও সরকারি আদেশ অমান্য করে সভা-সমাবেশ করার চেষ্টা হলে আইনশৃঙ্খলা বাহিনী কঠোরতা প্রদর্শনে বাধ্য হবে। পুরো বসুরহাট শহরে পুলিশ টহল দিচ্ছে।
 

সুজন/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়