ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সম্পত্তির জন্য শামীমাকে হত্যা করে ভাই : পুলিশ

কুষ্টিয়া প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৭, ৮ মার্চ ২০২১   আপডেট: ১৯:১৪, ৮ মার্চ ২০২১
সম্পত্তির জন্য শামীমাকে হত্যা করে ভাই : পুলিশ

নেত্রকোনার কংস নদী থেকে উদ্ধারকৃত লাশটি কুষ্টিয়ার শামীমা বেগমের (৪০)। সম্পত্তির লোভে শামীমাকে ঢাকা থেকে নেত্রকোনা নিয়ে এসে পরিকল্পিতভাবে হত্যা করে লাশ নদীতে ফেলে দেওয়া হয় বলে কুষ্টিয়ার পুলিশ সুপার জানিয়েছেন।

গত ৩ মার্চ দুপুর পৌনে ১টার দিকে নেত্রকোনা মডেল থানা পুলিশ নদীতে ভাসমান অবস্থায় অজ্ঞাত নারীর লাশ উদ্ধার করে।

সোমবার (৮ মার্চ) বেলা ১১টায় কুষ্টিয়া পুলিশ লাইনের কনফারেন্স রুমে জেলা পুলিশ সুপার খাইরুল আলম সংবাদ সম্মেলন করে শামীমা বেগমের হত্যার বিষয়ে সাংবাদিকদের জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পুলিশ সুপার বলেন, কুষ্টিয়ার মিরপুর উপজেলার রানাখড়িয়া গ্রামের আশরাফ উদ্দিনের ছেলে শফিউল আজম (৫২) গত ৪ মার্চ থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এতে তিনি দাবি করেন, তার বোন শামীমা নিখোঁজ হয়েছেন। জিডির সূত্র ধরে পুলিশ রোববার (৭ মার্চ) মিরপুর উপজেলা থেকে প্রথমে শফিউল আজমের চাচাত ভাই শামীম হোসেনকে (৪০) আটক করে। পরে শফিউল আজমকে আটক করা হয়। তারা জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে শামীমা বেগমের হত্যার কথা স্বীকার করেন।    

পুলিশ সুপার বলেন, মা মারা যাওয়ার পর শফিউল আজম অন্য এক মহিলাকে মা সাজিয়ে তার মায়ের নামে ঢাকার ৬তলা বাড়ি ও মার্কেট নিজের নামে লিখে নেয়। জালিয়াতি করে বাড়ি ও মার্কেট নিজের নামে লিখে নেওয়ার বিষয়টি জানতে পেরে বাবা আশরাফ উদ্দিন বাদী হয়ে ছেলের নামে ঢাকায় সিভিল কোর্টে মামলা করেন। ওই মামলার স্বাক্ষী ছিলেন শামীমা বেগম। 

পুলিশ সুপার আরও বলেন, সম্পত্তি জালিয়াতির মামলায় যাতে শামীমা বেগম স্বাক্ষ্য দিতে না পারে সেই জন্য শফিউল আজম ও শামীম হোসেন তাকে হত্যার পরিকল্পনা করে। পরিকল্পনা অনুয়ায়ী গত ২৫ ফেব্রুয়ারি শামীম হোসেন চাচাত বোন শামীমা বেগমকে ঢাকা থেকে নেত্রকোনা নিয়ে এসে একটি হোটেলে ওঠেন। ২৭ ফেব্রুয়ারি রাতে শফিউল আজম হোটেলে দুইজন লোক পাঠান। ওই দুইজনের সহায়তায় শামীম হোসেন চাচাত বোন শামীমা বেগমকে শ্বাসরোধ করে হত্যা করেন। পরে লাশ নেত্রকোনা সদর থেকে ১২ কিলোমিটার দূরের কংস নদীতে ফেলে দেন। 

হত্যায় জড়িত অন্য আসামিদের গ্রেপ্তারে পুলিশ চেষ্টা চালাচ্ছে বলে জানান পুলিশ সুপার।  
 

কাঞ্চন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়