ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

করোনা মোকাবিলায় মৌলভীবাজারে কঠোর হচ্ছে প্রশাসন

মৌলভীবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩০, ১ এপ্রিল ২০২১   আপডেট: ১৮:৩৪, ১ এপ্রিল ২০২১
করোনা মোকাবিলায় মৌলভীবাজারে কঠোর হচ্ছে প্রশাসন

করোনা সংক্রমণ রোধে কঠোর হচ্ছে মৌলভীবাজার জেলা প্রশাসন। স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে একযোগে মাঠে কাজ করবে জেলা প্রশাসন ও জেলা পুলিশ। 

বৃহস্পতিবার (১ এপ্রিল) দুপুরে মৌলভীবাজারের করোনা পরিস্থিতি ও মোবাবিলা বিষয়ে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। 

সেখানে মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান বলেন, ‘প্রতিদিন সন্ধ্যা ৭টার পর জেলার সব দোকানপাট বন্ধ রাখার নির্দেশনা রয়েছে। আমরা আরও কঠোর হবো। দিনের বেলা স্বাস্থ্যবিধি না মানলে প্রতিষ্ঠানকে জরিমানা করা হবে। এটি আগামী ১৫ দিন বলবৎ থাকবে।’ 

তিনি জানান, জেলার সব পর্যটন কেন্দ্র বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। প্রতিটি হোটেল-রিসোর্টের বুকিং ৫০ শতাংশ পর্যন্ত রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। জেলায় সব ধরনের সামাজিক ও রাজনৈতিক জমায়েত নিষিদ্ধ করা হয়েছে। আজ থেকে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট মাঠে কাজ শুরু করেছে। মাস্ক পরিধান নিশ্চিত করতে কাজ করবে প্রশাসন। 

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, সারাদেশে করোনা সংক্রমণের হার টেস্টের বিপরীতে ১৯ দশমিক ৯ শতাংশ, সেখানে মৌলভীবাজারে সংক্রমণের হার ২২ দশমিক ২ শতাংশ। ১১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত মোট ৪১৪টি টেস্টের মধ্যে পজিটিভ এসেছে ৯২টি। এর মধ্যে মারা গেছেন দুজন। সংক্রমণের দিক থেকে এক নম্বরে আছে মৌলভীবাজার।

প্রেস বিফ্রিংয়ে আরও উপস্থিত ছিলেন- পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, সিভিল সার্জন ডা. চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ, মৌলভীবাজার পৌরসভার মেয়র মো. ফজলুর রহমান প্রমুখ।

সাইফুল্লাহ হাসান/সনি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়