Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮ ||  ০৫ শাওয়াল ১৪৪২

হিলিতে সবজির দাম দ্বিগুণ

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪০, ১৬ এপ্রিল ২০২১   আপডেট: ১৩:৩১, ১৬ এপ্রিল ২০২১
হিলিতে সবজির দাম দ্বিগুণ

কঠোর লকডাউনে সবজির দাম দ্বিগুণের চেয়েও বেশি বেড়েছে দিনাজপুরের হিলিতে। হঠাৎ দাম বাড়ায় বিপাকে পড়েছেন নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ।

এদিকে সবজি ব্যবসায়ীরা বলছেন, চাহিদার তুলনায় আমদানি কম হওয়াই এই দাম বাড়ার কারণ।

শুক্রবার (১৬ এপ্রিল) সকালে হিলি বাজার ঘুরে দেখা গেছে, লকডাউনের আগের দিনে প্রতিটি সবজির দাম যা ছিলো, তা বেড়েছে প্রায় দ্বিগুণের চেয়ে বেশি। প্রকার ভেদে বেগুনের দাম ছিলো ৩০ টাকা, লকডাউনে তা বেড়ে হয়েছে ৬০ টাকা কেজি। ৮ টাকার শসা হয়েছে ৫০ টাকা, ৪০ টাকার পটলের কেজি এখন ৬০ টাকা। ঢেঁড়স ছিলো ৪০ টাকা এখন তা ৫০ টাকা। বাঁধা কপি ছিলো ১০ টাকা পিস তা বেড়ে এখন ৫০ টাকা। আড়াই টাকা আঁটি লালশাক এখন ৫ টাকা। বাজারের প্রতিটি সবজির দামই বেড়েছে।

সবজি কিনতে আসা ভ্যানচালক আফজাল হোসেন বললেন, এক-দুই দিনে সবজির দাম এতো বেড়ে গেছে! আমরা গরীব মানুষ, দিন খাঁটি, দিন খাই। এখন তো আবার লকডাউন, সারাদিন ভ্যান চালায়ে যা কামাই হয় তা দিয়ে আর সংসার চলছে না। আবার দেখছি প্রতিটি সবজির দাম নাগালের বাহিরে।

লতিফা বেগম নামে একজন সবজি ক্রেতার সঙ্গে কথা হয়, তিনি বলেন, বাজারে সব জিনিসের দাম বেশি। হঠাৎ এতো দাম বাড়লে, আমরা সাধারণ মানুষ কি ভাবে চলবো?

হিলি বাজারে খুচরা ব্যবসায়ী সোহেল রানা বলেন, লকডাউনে সব সবজির দাম বেড়ে গেছে। দাম বেশি হওয়ায় ক্রেতাদের সঙ্গে কথা বেশি বলতে হচ্ছে।

একজন পাইকারি সবজি ব্যবসায়ী ফেরদৌস রহমান। তিনি বলেন, লকডাউনের কারণে সবজি বাহির থেকে কম আমদানি হচ্ছে। আবার চাহিদাও বেশি, যার কারণে বেশি দামে আমাদের কিনতে হচ্ছে। বেশি দামে না বেচে উপায় কি।

মোসলেম/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়