ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাগেরহাটে টিকার দ্বিতীয় ডোজ প্রত্যাশীরা হতাশ

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩০, ২৯ এপ্রিল ২০২১   আপডেট: ১০:৩০, ২৯ এপ্রিল ২০২১
বাগেরহাটে টিকার দ্বিতীয় ডোজ প্রত্যাশীরা হতাশ

বাগেরহাট সদর হাসপাতাল করোনা টিকাদান কেন্দ্রে ভিড় করছেন দ্বিতীয় ডোজ টিকার প্রত্যাশিরা। এই কেন্দ্রে সরকার থেকে পাওয়া টিকার দ্বিতীয় ডোজ শেষ হওয়ায় অনিশ্চয়তায় পড়েছেন নিবন্ধনকারীরা।

বাগেরহাট জেলায় প্রথম ধাপে ৫৪ হাজার ৭শ ৮৪ জন নিবন্ধনকারী টিকা নিয়েছিলেন। দ্বিতীয় ধাপে ৩২ হাজার নিবন্ধনকারী টিকা গ্রহণ করেছেন। এই হিসেবে এখনও ২২ হাজার টিকা গ্রহণকারী দ্বিতীয় ডোজ গ্রহণের অপেক্ষায় রয়েছেন।

বুধবার (২৮ এপ্রিল) বাগেরহাট সদর হাসপাতালের নব নির্মিত ১৫০ শয্যা ভবনের সামনে টিকা গ্রহণ প্রত্যাশীদের ভিড় দেখা যায়। নির্ধারিত দিনে এসে টিকা দিতে না পেরে অনেকেই ক্ষুব্ধ প্রতিক্রিয়া প্রকাশ করেন ।

দুই বোন নিয়ে করোনার দ্বিতীয় ডোজ নিতে আসা গ্রাম্য চিকিৎসক আলিমুজ্জামান বলেন, নিবন্ধন করে প্রথম ডোজ দিয়েছিলাম। আজকে দ্বিতীয় ডোজ দেওয়ার তারিখ ছিল। দুই বোনকে নিয়ে আসছি টিকা দিতে। টিকা শেষ আমাদের আগে জানাতো, তাইলে আসতাম না। এই রোদের মধ্যে এসে ফিরে যাওয়া যে কত কষ্টের তা কিভাবে বুঝাবো।

সায়ড়া গ্রাম থেকে টিকা নিতে আসা কে এম হুমায়ুন রেজা, ভারতী দাস, অসীত দাসসহ কয়েকজন জানালেন, আজ তাদের করোনা টিকার দ্বিতীয় ডোজ দেওয়ার কথা ছিল। হাসপাতালে এসে দেখেন টিকাদান কক্ষে কেউ নেই। রেডক্রিসেন্টের একটা ছেলে টিকা কেন্দ্রের সামনে দাঁড়ানো। তার কাছে জানতে পারেন টিকা শেষ।

কর্তৃপক্ষের দায়িত্বহীনতায় টিকা গ্রহণকারীরা এমন ভোগান্তিতে পড়েছেন বলে দাবি করেছেন শহরের রিংকু পাল নামের আরেক নারী।

বাগেরহাটের সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির বলেন, করোনা টিকাদান কার্যক্রম শুরুর পর আমরা খুব আন্তরিকতার সঙ্গে প্রথম ডোজের টিকাদান কার্যক্রম শেষ করেছি। প্রথম ধাপে আমরা ৫৪ হাজার ৭শ ৮৪ জনকে টিকা দিয়েছি। দ্বিতীয় ধাপে আমরা ৩৬ হাজার ডোজ টিকা পেয়েছিলাম। এর মধ্যে প্রায় ৩২ হাজারের বেশি ডোজ টিকা প্রদান সম্পন্ন করেছি। সদর হাসপাতাল কেন্দ্রের টিকা শেষ হয়ে গেছে। টিকাদান কেন্দ্রের সামনে বড় ব্যানারে টিকা শেষ লিখে টানিয়ে দেওয়া হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও টিকা শেষের বিষয়টি জানিয়ে দেওয়া হবে।

তিনি বলেন, দ্বিতীয় টিকা দিতে না পারলে হতাশ হওয়ার কিছু নেই। এই টিকা কিছুদিন পরে নিলেও কোন সমস্যা নেই। সরকার প্রদত্ত টিকা শেষ হওয়ায় আমি উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। খুব শিগগিরই আমরা নতুন কিছু ডোজ পাব। আশা করি তখন অবশিষ্ট সবাইকে টিকা প্রদান করতে পারব।

টুটুল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়