Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২২ জুন ২০২১ ||  আষাঢ় ১০ ১৪২৮ ||  ১০ জিলক্বদ ১৪৪২

দূরপাল্লার বাসে ফিরছে উত্তরবঙ্গের মানুষ

গাজীপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৮, ১৭ মে ২০২১   আপডেট: ১৪:২৩, ১৭ মে ২০২১
দূরপাল্লার বাসে ফিরছে উত্তরবঙ্গের মানুষ

নতুন করে কঠোর বিধিনিষেধ বাড়ানো হয়েছে ২৩ মে মধ্যরাত পর্যন্ত। এ সময়ে এক জেলা থেকে অন্য জেলায় পরিবহন চলাচলে মানা থাকলেও দূরপাল্লার বাসেই কর্মস্থলে ফিরছে মানুষ। বাসের মধ্যে মানা হচ্ছে না কোন ধরনের স্বাস্থ্যবিধি।

ঈদের ছুটিতে যে যেভাবে সম্ভব বাড়ি গিয়েছিলেন, এবার কর্মস্থলে ফেরার পালা। গাজীপুরের অধিকাংশ শিল্পকারখানার ছুটি শেষ হয়ে যাওয়ায় শুরু হয়েছে মানুষের কর্মস্থলে ফেরা। প্রথমে রাস্তায় গাড়ি চলাচল নিয়ে শঙ্কায় থাকলেও এখন গাড়ি পাওয়ায় স্বস্তিতে যাত্রীরা।

বগুড়া থেকে ফেরা পোশাক শ্রমিক তাউয়ুব আলী বলেন, ভেঙে ভেঙে আসলেও খুব তাড়াতাড়ি চলে এসেছি। প্রথমে বগুড়া হতে সিরাজগঞ্জ কড্ডার মোড়ে এসেছি, তারপর ৪০০ টাকা দিয়ে কড্ডা থেকে কালিয়াকৈর এসে নামলাম।

সরেজমিনে দেখা যায়, চন্দ্রা ত্রিমোড়ে পুলিশি তল্লাশির ভয়ে দূরপাল্লার বাসগুলো কালিয়াকৈরের খাড়াজোর হাইওয়ের পাশে যাত্রীদের নামিয়ে দিচ্ছে। পূর্ণ ভাড়া নিয়ে সেখানে নামিয়ে দেওয়ায় যাত্রীদের সঙ্গে বাকবিতণ্ডায়ও জড়াচ্ছেন কেউ কেউ। এসময় দেখা যায় উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা নাবিল, অভি, শীততাপ নিয়ন্ত্রিত অভি ও সিদ্দিকসহ অনেকগুলো দূরপাল্লার বাস যাত্রী নামাচ্ছে।

নাবিল পরিবহনের চালক কাওসারের কাছে জানতে চাইলে বলেন, আমাদের গাড়ি আটকাবে না আমরা সিস্টেম করেছি। 

কাদের সঙ্গে সিস্টেম করেছেন জানতে চাইলে বলেন, কড্ডা মোড়ে এবং বঙ্গবন্ধু সেতু টোলে যারা দায়িত্ব আছে।

দূরপাল্লার বাস চলাচলের বিষয়ে জানতে চাইলে সালনা (কোনাবাড়ি) হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর গোলাম ফারুক জানান, গতকাল থেকে এখন পর্যন্ত বেআইনিভাবে হাইওয়ে চলাচল করছে এমন ৫০টি গাড়ি আটকানো হয়েছে।

তিনি বলেন, বিধিনিষেধ অমান্য করে দূরপাল্লার কোন গাড়ি মহাসড়কে চললে তাদের কোন ধরনের ছাড় দেওয়া হবে না।

রেজাউল/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়