ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আশ্রয়কেন্দ্রে জন্ম নিলো পুত্র সন্তান

কলাপাড়া (পটুয়াখালী) প্রতনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০১, ২৭ মে ২০২১   আপডেট: ০৮:৫৪, ২৭ মে ২০২১
আশ্রয়কেন্দ্রে জন্ম নিলো পুত্র সন্তান

পটুয়াখালীর কলাপাড়ায় ঝড়ের মধ্যে আশ্রয় নিতে গিয়ে প্রথমবারের মতো এক নবজাতকের জন্ম দিয়েছেন এক গৃহবধু। বুধবার (২৬ মে) সকাল ১০টার দিকে উপজেলার লালুয়া ইউপির চান্দুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারে এ পুত্র সন্তানের জন্ম দেন তিনি। ফুটফুটে এ সন্তানের নাম রাখা হয়েছে বেল্লাল।

স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল বিকালে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে অস্বাভাবিক জোয়ারে পানি প্রবেশ করে চান্দুপাড়া গ্রাম প্লাবিত হলে গর্ভবতী স্ত্রী তানজিলাকে নিয়ে নিরাপদ আশ্রয়ে যান নবজাতকের পিতা নুর-আলম শরীফ। পরে বুধবার সকালে তার প্রসব বেদনা উঠলে স্থানীয় কমিউনিটি ক্লিনিকের স্বাস্থকর্মীদের সহযোগিতায় তিনি প্রথমবারের মতো একটি ফুটফুটে পুত্র সন্তানের জন্ম দেন। বর্তমানে মা ও ছেলে দুজনেই সুস্থ্য আছেন।

লালুয়া ইউপি চেয়ারম্যান শওকত হোসেন তপন বিশ্বাস জানান, খবর পেয়ে আমি ঘটনাস্থলে ছুটে যাই। গিয়ে দেখি মা ছেলে দুজনই সুস্থ্য আছে। ওদের ঘরবাড়ি পানিতে নিমজ্জিত হওয়ায় ওরা এখনও ওই আশ্রয় কেন্দ্রেই রয়েছে। তবে আমি সারাক্ষণ  তাদের খোঁজ-খবর রাখছি।

কলাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিন্ময় হালদার জানান, বিষয়টি আমরা জানার পর স্থানীয় স্বাস্থ্যকর্মীর সহযোগিতায় স্বাভাবিকভাবে বাচ্চা প্রসব করানো হয়েছে। এখন মা ছেলে খুব ভালো আছে। দায়িত্বরত চিকিৎসক প্রতিমূহুর্তে মা এবং বাচ্চার খোঁজ-খবর নিচ্ছে।

ইমরান/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়