ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

কুমিল্লা-৫ আসনে উপনির্বাচন: বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন হাসেম

কুমিল্লা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২০, ২১ জুন ২০২১   আপডেট: ১২:১১, ২১ জুন ২০২১
কুমিল্লা-৫ আসনে উপনির্বাচন: বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হচ্ছেন হাসেম

আওয়ামী লীগের প্রার্থী আবুল হাসেম খান

কুমিল্লা-৫ (বুড়িচং ও ব্রাহ্মণপাড়া) আসনে শেষ পর্যন্ত আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে না।

একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী মো. আবুল হাসেম খান। হাসেম খান বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদে রয়েছেন।

সোমবার (২১ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

কুমিল্লা–৫ আসনের আওয়ামী লীগের দলীয় সংসদ সদস্য ও সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু গত ১৪ এপ্রিল রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এরপর গত ২২ এপ্রিল এই আসন শূন্য ঘোষণা করা হয়। ২ জুন নির্বাচনি তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

তফসিল অনুযায়ী, এই আসনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন নির্ধারিত রয়েছে ২৩ জুন এবং ভোটগ্রহণের নির্ধারিত তারিখ ছিলো ২৮ জুলাই।

এদিকে, তফসিল ঘোষণার পর আওয়ামী লীগের ৩৫ জন মনোনয়ন প্রত্যাশীর মধ্যে গত ১২ জুন আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে সংসদীয় বোর্ডের সভায় হাসেম খানকে দলের মনোনয়ন দেওয়া হয়।

জানা গেছে, দলীয় সিদ্ধান্তে এই নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করেনি। আওয়ামী লীগের প্রার্থীর বিপরীতে একমাত্র প্রার্থী ছিলেন জাতীয় পার্টির মো. জসিম উদ্দিন। রোববার বিকেলে জসিম উদ্দিন রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের কাছে তার মনোনয়নপত্র প্রত্যাহার চেয়ে আবেদন করেছেন। এতে আগামী ২৪ জুন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী।

জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, কুমিল্লা–৫ আসনের  উপ-নির্বাচনে দুইজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই–বাছাই শেষে দুইজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। এরই মধ্যে রোববার জাতীয় পার্টির প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়ানোর আবেদন করেন। এ অবস্থায় একমাত্র প্রার্থী রইলেন আওয়ামী লীগের আবুল হাসেম খান। আগামী ২৪ জুন তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে বলে জানিয়েছেন তিনি।

আওয়ামী লীগের প্রার্থী আবুল হাসেম খান জানান, দায়িত্ব গ্রহণের পর বুড়িচং ও ব্রাহ্মণপাড়ার দলের সর্বস্তরের নেতা–কর্মী এবং এলাকাবাসীকে নিয়ে কাজ করব। তিনি উন্নয়নের ধারা অব্যাহত রাখতে চান।

এদিকে, এ বিষয়ে জানতে জাতীয় পার্টির প্রার্থী জসিম উদ্দিনের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

আবদুর রহমান/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ