Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

২ ইন্টার্ন চিকিৎসকের ওপর হামলা, গ্রেপ্তারের দাবিতে কর্মবিরতি

গোপালগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৫, ১০ জুলাই ২০২১   আপডেট: ০৮:৫৫, ১০ জুলাই ২০২১
২ ইন্টার্ন চিকিৎসকের ওপর হামলা, গ্রেপ্তারের দাবিতে কর্মবিরতি

গোপালগঞ্জে রোগীকে দেখতে দেরি হওয়ায় দুই ইন্টার্ন চিকিৎসকে পিটিয়ে আহত করেছে রোগীর স্বজনরা। এ ঘটনায় দোষীদের গ্রেপ্তারের দাবিতে অনির্দৃষ্টকালের জন্য কর্মবিরতির ডাক দিয়েছে ইন্টার্ন চিকিৎসক পরিষদ।

শুক্রবার (৯ জুলাই) রাতে ৯টার দিকে গোপালগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হসাপাতালের শেখ হাসিনা চত্ত্বর এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

বাংলাদেশ মেডিক‌্যাল অ্যাসোসিয়েশন, গোপালগঞ্জ শাখার সাধারণ সম্পাদক ডা. হুমায়ূন কবীর ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আহত দুই চিকিৎসক হলেন— গোপালগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হসাপাতালের ইন্টার্ন চিকিৎসক তাহমিদ আঞ্জুম আবীর (২৬) ও তার সহকর্মী মো. আলমগীর হোসাইন (২৬)।

ডা. হুমায়ূন কবীর জানান, গত ৭ জুলাই সদর উপজেলার বাজুনিয়া গ্রামের একটি মারামারি ঘটনায় আমিনুল ইসলাম বুলবুল হাসপাতালে ভর্তি হন। শুক্রবার (০৯ জুলাই) দুপুরে ওই রোগীর স্বজনরা তাকে দেখতে যাবার জন্য আহত চিকিৎসক তাহমিদ আঞ্জুম আবীরকে ডাকেন। কিন্তু আসতে দেরি হলে তার সঙ্গে রোগীর স্বজনদের বাকবিতণ্ডা হয়।

এর জের ধরে রাতে চিকিৎসক তাহমিদ আঞ্জুম আবীর তার সহকর্মী অপর চিকিৎসক মো. আলমগীর হোসাইনকে সঙ্গে নিয়ে রাতের খাবার খেতে হাসপাতালের শেখ হাসিনা চত্ত্বর এলাকায় আসলে আমিনুল ও তার লোকজন তাদের ওপর হামলা চালিয়ে বেদম মারধর করে। এসময় তাদের চিৎকারে সহকর্মীরা এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে তাদেরকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় দোষীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে অর্নিদৃষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দিয়েছে ইন্টার্ন চিকিৎসক পরিষদ। এছাড়া বাংলাদেশ মেডিক‌্যাল অ্যাসোসিয়েশন, গোপালগঞ্জ শাখা এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে দোষীদের গ্রেপ্তারের দাবি জানায়।

গোপালগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মনিরুল ইসলাম জানান, ঘটনার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। হাসপাতালের পরিবেশ এখন শান্ত। তবে এখন পর্যন্ত থানায় কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ দেওয়ার জন্য বলা হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাদল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়