ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অগ্নিকাণ্ডে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আইসিইউ সেবা বন্ধ

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৮, ১৫ জুলাই ২০২১  
অগ্নিকাণ্ডে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আইসিইউ সেবা বন্ধ

আগুন লাগার ঘটনায় টাঙ্গাইল জেনারেল হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ) বন্ধ রয়েছে। 

বৃহস্পতিবার (১৫ জুলাই) বিকেলে হাইফ্লো ন্যাজাল ক্যানুলা বিস্ফোরণে আগুনের সূত্রপাত হয়। তবে কিছুক্ষণের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। 

অগ্নিকাণ্ডে কোনো প্রাণহানি বা ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি। আইসিইউ রোগিদের সাধারণ ওয়ার্ডে বিশেষ ব্যবস্থায় চিকিৎসা দেওয়া হচ্ছে। 

টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান এসব তথ‌্য নিশ্চিত করেছেন।

হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. শফিকুল ইসলাম সজিব জানান, বিকেল সোয়া তিনটার দিকে নিবিড় পরিচর্যাকেন্দ্রের একটি শয্যার হাইফ্লো ন্যাজাল ক্যানুলা বিস্ফোরণে আগুনের সূত্রপাত হয়। তাৎক্ষণিকভাবে হাসপাতালের কর্মীরা কার্বনডাই অক্সাইড স্প্রে দিয়ে আগুন নেভানোর চেষ্টার করে।

 

আগুন লাগার সঙ্গে সঙ্গে আইসিইউ-এর দশটি শয্যায় চিকিৎসাধীন মুমূর্ষ রোগীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। রোগীদের স্বজন ও হাসপাতালের কর্মীরা তাদের দ্রুত বাইরে বের করে আনেন। খবর পেয়ে কিছুক্ষণ পরেই ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন।

আইসিইউ শয্যা থেকে উদ্ধার করে আনা রোগীদের পাশাপাশি সাধারণ ওয়ার্ডে চিকিৎসাধীন অনেক রোগীকে তাদের স্বজনরা বাইরে বের করে আনেন। পুরো হাসপাতাল জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। হাসপাতাল চত্বরের বিভিন্ন স্থানে রোগীদের অক্সিজেনসহ জরুরি সেবা দেওয়া হয়।

টাঙ্গাইল ফারার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক রেজাউল করিম জানান, খবর পেয়ে তারা দ্রুত হাসপাতালে পৌঁছে কয়েক মিনিটের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। হাইফ্লো ন্যাজাল ক্যানুলা থেকেই আগুনের সূত্রপাত ঘটে বলে নিম্চিত করেছেন তিনি।

টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. আতাউল গনি জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি। আইসিইউ ওয়ার্ডে ১০ জন রোগী ছিলেন। তাদের দ্রুত নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়। এ ঘটনার কারণ উদঘাটনের জন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হচ্ছে।

এদিকে জেলা সিভিল সার্জন আবুল ফজল মোহাম্মদ সাহাবুদ্দিন জানান, রোগীদের সরিয়ে দ্রুত অন্য ওয়ার্ড স্থানান্তর করে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে আইসিইউ বন্ধ রয়েছে। যত দ্রুত সম্ভব আইসিইউ ওয়ার্ড প্রস্তুত করা হবে।

কাওছার/সনি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়