ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পোশাক শ্রমিকদের টিকাদান রোববার থেকে  

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৮, ১৭ জুলাই ২০২১   আপডেট: ২১:৫৭, ১৭ জুলাই ২০২১
পোশাক শ্রমিকদের টিকাদান রোববার থেকে  

করোনাভাইরাস সংক্রমণ রোধে গাজীপুরে আগামীকাল রোববার (১৮ জুলাই) থেকে টিকা পাচ্ছেন পোশাক কারখানার শ্রমিকেরা। শনিবার (১৭ জুলাই) গাজীপুর সিভিল সার্জন মো. খায়রুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। 

খায়রুজ্জামান বলেন, দেশের মধ্যে প্রথম গাজীপুর থেকে পোশাক শ্রমিকদের টিকা দেওয়া কার্যক্রম শুরু করা হচ্ছে। প্রথম পর্যায়ে রোববার চারটি প্রতিষ্ঠান পাবে এই টিকা। ওই চারটি প্রতিষ্ঠান হচ্ছে, গাজীপুরের লক্ষ্মীপুরা এলাকার স্পারো এ্যাপারেলস লিমিটেড, ভোগরা এলাকার রোজভ্যালী গার্মেন্টস, কোনাবাড়ী এলাকার তুসকা গ্রুপের দুটি প্রতিষ্ঠান।

তিনি আরও বলেন, শ্রমিকদের টিকা দেওয়ার জন্য রেজিস্ট্রেশন করতে হবে না। তবে অবশ্যই জাতীয় পরিচয়পত্র সঙ্গে আনতে হবে। প্রতিদিন ১০ হাজার শ্রমিককে করোনার টিকা দেওয়া হবে।

গাজীপুর সিটি করপোরেশনের স্পেরো অ্যাপারেলস লিমিটেড কারখানার শ্রমিক মো. মোস্তাফিজুর রহমান জানান, তাদের কারখানার কর্মকর্তারা এরই মধ্যে রোবাবর সকালে সবাইকে এনআইডি কার্ড নিয়ে আসার জন্য বলে দিয়েছেন। এনআইডি দিয়ে নাকি করোনার টিকা দেওয়া হবে।

একই কারখানার কর্মকর্তা মো. তোফায়েল আহমেদ বলেন, তার বয়স ২৯ বছর। তিনি এতদিন ইচ্ছা থাকলেও টিকা দিতে পারেননি। এখন রেজিস্ট্রেশন ছাড়াই টিকা দেওয়া যাবে। শুধু এনআইডি কার্ড হলেই চলবে। টিকা নিলে কিছুটা হলেও ঝুঁকিমুক্ত থাকতে পারবেন।

স্পেরো অ্যাপারেলস কারখানার পরিচালক কাজী শরিফুল ইসলাম রেজা জানান, তাদের কারখানায় ৪ হাজার শ্রমিক রয়েছে। এরই মধ্যে অনেকে টিকা নিয়েছেন।  যারা বাকি আছেন, তাদের টিকা দেওয়া হবে। এর জন্য ৩ হাজার শ্রমিকের তালিকা করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে ৯টি বুথ করা হয়েছে। টিকা নেওয়ার পর যাতে বিশ্রাম করতে পারেন, তার জন্য আলাদা ব্যবস্থা করা হয়েছে। 

রেজাউল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়