Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৭ ১৪২৮ ||  ১৩ সফর ১৪৪৩

গাজীপুরে কঠোর লকডাউনে টহলে সেনা ও বিজিবি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৮, ২৩ জুলাই ২০২১  
গাজীপুরে কঠোর লকডাউনে টহলে সেনা ও বিজিবি

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সারাদেশে মতো গাজীপুরেও চলছে কঠোর লকডাউন।

শুক্রবার (২৩ জুলাই) সকাল থেকে রাস্তায় জরুরি সেবার গাড়ি ছাড়া অন্য কোনো যানবাহন চলাচল করতে দেখা যায়নি। শিল্পকারখানা বন্ধ ও শ্রমিকরা ঈদের ছুটিতে গ্রামে যাওয়ায় রাস্তায় সাধারণত মানুষের চলাচল নেই বললেই চলে।

সকালে সরেজমিনে দেখা যায়, ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে মোতায়েন রয়েছে বিপুল সংখ্যক পুলিশ। বসানো হয়েছে পুলিশ চেকপোস্ট।  কিছু বাস হাইওয়েতে চলাচল করতে দেখা গেছে, তবে বাসগুলো দূরপাল্লার। তারা যাত্রী নামিয়ে খালি গাড়ি নিয়ে গন্তব্যে ফিরে যাচ্ছে। রাতে যারা গ্রাম থেকে রওনা হয়েছিলেন তারা চন্দ্রা ত্রিমোড়ে নেমে পরিবহন না পেয়ে হেঁটে হেঁটে যাচ্ছে। অপরদিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন পয়েন্টে থেকে পরিবহন না পেয়ে কিছু মানুষকে পায়ে হেঁটে রওনা হয়েছে।

এছাড়া কঠোর লকডাউন বাস্তবায়নে মহানগরী ও উপজেলাগুলোতে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব ও পুলিশ সার্বক্ষণিক মাঠে টহল দিচ্ছে। মহানগরীতে জেলা প্রশাসনের পক্ষ থেকে কাজ করছে ভ্রাম্যমাণ আদালত।

গাজীপুর মেট্রোপলিটনে সহকারী কমিশনার (ট্রাফিক উত্তর) মেহেদী হাসান ও সালনা (কোনাবাড়ি) হাইওয়ে পুলিশের (ওসি) মীর গোলাম ফারুক জানান, সরকারি বিধিনিষেধ কার্যকর করতে হাইওয়ে ও জেলা পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে বসানো হয়েছে চেকপোস্ট।

গাজীপুর/রেজাউল/টিপু

সর্বশেষ