ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিআরটি প্রকল্পের কাজ শেষ হলে মহাসড়কে ভোগান্তি থাকবে না: কাদের

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৯, ৩ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১২:৫০, ৩ সেপ্টেম্বর ২০২১

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতু ও অন্যান্য মেগা প্রজেক্টের সাথে আগামী বছরের ডিসেম্বরের মধ্যে বিআরটি প্রকল্পের কাজ শেষ হলে, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভোগান্তি থাকবে না।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) সকাল ১০টা ১৫মিনিটে গাজীপুরের চেরাগআলীতে বিআরটি প্রকল্প পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।

ঢাকা ময়মনসিংহ মহাসড়কে ভোগান্তির কারণ ড্রেনেজ সিস্টেম খারাপ। তবে এই প্রকল্পের কাজ ইতোমধ্যেই ৬৩.২৭ ভাগ অগ্রগতি হয়েছে। নিচের ভোগান্তি এই বর্ষাকালেই হবে। আর হবে না।

এ সময় নির্মাণ কাজের সাময়িক যন্ত্রণাকে মেনে নেওয়ার আহ্বান জানিয়ে বলেন, বিআরটি প্রকল্প চালু হলে ২ পাশে প্রতি ঘণ্টায় ২০ হাজার পরিবহন করা যাবে। গাজীপুর থেকে ঢাকা যেতে সময় লাগবে ৩৫ মিনিট। 

এই প্রকল্প ত্রুটিপূর্ণ কিনা এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এডিবি বারবার এই প্রজেক্ট পরিদর্শন করেছে। ডিজাইনের কোনো ত্রুটি থাকলে এডিবি অর্থায়ন করত না।  কাজটা শেষ হয়ে গেলে সব প্রশ্নের অবসান হবে। 

এ সময় উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম, সওজের প্রধান প্রকৌশলী সবুর খান, অতিরিক্ত প্রকৌশলী সবুজ উদ্দিনসহ আইনশৃঙ্খলা বাহিনী ও সড়ক ও জনপদ বিভাগের কর্মকর্তারা।

রেজাউল/এসবি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়