Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ২ ১৪২৮ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

গাজীপুরে আড়াই হাজার তালবীজ রোপণ 

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৪, ১৬ সেপ্টেম্বর ২০২১  
গাজীপুরে আড়াই হাজার তালবীজ রোপণ 

গাজীপুরে বিভিন্ন রাস্তার পাশে গত কয়েকদিনে দুই হাজার ৬৭৭টি তালবীজ রোপণ করেছেন শিক্ষার্থীরা।  

বুধবার (১৫ সেপ্টেম্বর) তালবীজ রোপণ কর্মসূচীর শেষ দিনে ৩৯০টি বীজ রোপণ করা হয়।

রাজেন্দ্রপুর এলাকার ইকবাল সিদ্দিকী কলেজ কর্তৃপক্ষ ২০২১ টি তালবীজ রোপণ করার উদ্যোগ গ্রহন করে।  এরপর তারা বিভিন্ন এলাকা থেকে তালবীজ সংগ্রহ শুরু করে।  ২ সেপ্টেম্বর ওই কর্মসূচি উদ্বোধন করা হলে শিক্ষার্থী ও শিক্ষকদের উদ্যোগে গাজীপুর মহানগর, গাজীপুর সদর এবং শ্রীপুর উপজেলার বিভিন্ন এলাকায় মোট ২ হাজার ৬৭৭টি তালবীজ রোপণ করা হয়।  বুধবার এ বছরের এইচএসসি পরীক্ষার্থীরা ৩৯০টি তালবীজ রোপণের মাধ্যমে কর্মসূচি শেষ করেন।

কলেজ কর্তৃপক্ষ আরও জানায়, বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীরা গাজীপুর মহানগরের রাজেন্দ্রপুর চৌরাস্তা এলাকার রাস্তার ও আশেপাশের এলাকার সকল রাস্তার পাশে ৫৩৫টি, গাজীপুর সদর উপজেলার নয়নপুর-বহেরাতলী-পিঙ্গাইল সড়কের পাশে ৪৫০টি, বহেরাতলী-পিঙ্গাইল রাস্তায় ১৩৫টি, ধরানীচালা গ্রামের রাস্তার পাশে ২৭৫টি, হালডোবা-কড়ইতলী রাস্তার পাশে ৫০টি, নয়নপুর পশ্চিম পাড়া-রুদ্রপুর রাস্তার পাশে ৩২৮টি, নয়নপুর নতুন পাড়া-জানাকুর রাস্তার পাশে ৪৭৪টি এবং শ্রীপুর উপজেলার রাজেন্দ্রপুর-ফাওগান রাস্তার পাশে ৪৩০টি তালের বীজ রোপণ করে।

ইকবাল সিদ্দিকী কলেজের প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকী বলেন, আমাদের এলাকা থেকে তালগাছ কমে যাচ্ছে। ফলে বজ্রপাত হলেই মানুষের মৃত্যুর খবর পাওয়া যায়। এজন্য তালবীজ সংগ্রহ করে বিভিন্ন রাস্তার দুই পাশে ২ হাজার ৬৭৭টি তালবীজ রোপণ করা হয়েছে।

রেজাউল/সুমি

সর্বশেষ